Thursday 1 May 2014

প্রতিরোধের নয়া মেজাজে মে’দিবস পালিত হল ইস্পাতনগরী দুর্গাপুরে ।

দুর্গাপুরে , ১লা মে : আজ , ইস্পাতনগরী দুর্গাপুরে সর্বত্র বিপুল উৎসাহ – উদ্দীপনার মধ্যে দিয়ে পালিত হল ১২৪ তম আন্তর্জাতিক মে’দিবস । গতকাল ১৬-তম সাধারন নির্বাচনে পঃ বঙ্গের অন্যান্য জায়গার সাথে রক্তাত হয়েছে ইস্পাতনগরী দুর্গাপুর । নৃশংস আক্রমনের শিকার হয়েছেন বহু বামপন্হী নেতা-কর্মী । কিন্তু ভয়াবহ সন্ত্রাসের সামনেও ইস্পাতনগরী আত্মসমর্পন করেনি । প্রতিরোধের মেজাজ টের পেয়েছে শত্রুপক্ষ , পিছু হটতে বাধ্য হয়েছে । ইস্পাতনগরীর লালঝাণ্ডার প্রতিরোধের ব্যঞ্জনায় এবছরের মে’দিবস তাই আরও রক্তিম,আরও ভাস্বর হয়ে উঠল ।  
       আজ সকালে , যথারীতি মূল অনুষ্ঠানটি হয় আশীষ মার্কেটের এবং সংলগ্ন জব্বরবাগে শহীদ আশীষ-জব্বরের শহীদ বেদী স্হলে । রক্তপতাকা উত্তোলন করেন হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( এইচ.এস . ই . ইউ )-র সভাপতি কমঃ অজিত মুখার্জী । শহীদবেদীতে মাল্যদান করেন কমঃ অজিত মুখার্জী , জীবন রায় , সাইদুল হক , সন্তোষ দেবরায় , সুশান্ত ব্যানার্জী , নির্মল ভট্টাচার্য , আল্পনা চৌধুরী , সুবীর সেনগুপ্ত , পি কে দাস , ব্রজমানিক চক্রবর্তী , অরুণ চৌধুরী , রামপঙ্কজ গাঙ্গুলী সহ অন্যান্য নেতৃবৃন্দ ।
    সকালে , মে’দিবসের অনুষ্ঠান পালিত হয় ও রক্তপতাকা উত্তোলন করা হয় ১নং বিদ্যাসাগর এভিন্যুতে  হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( এইচ.এস . ই . ইউ ) ও স্টিল ওয়ার্কার্স ফেডারেশনের দফ্তর বিটি রনদিভে ভবন , লালা লাজপৎ রায় রোডে ইউনাইটেড কন্ট্রাক্টার ওয়ার্কার্স ইউনিয়নের দফ্তরে ও শহীদ আশীষ জব্বর ভবনে । রক্তপতাকা উত্তোলন করেন যথাক্রমে কমঃ অজিত মুখার্জী ও পি কে দাস , জি এস দাস ও সন্তোষ দেবরায় । বিকালে বিটি রনদিভে ভবন মে’দিবস উপলক্ষ্যে আয়োজিত কনভেনশনে বক্তব্য রাখেন শ্রমিকনেতা কমঃ জীবন রায় , অরুণ চৌধুরী । সভাপতিত্ব করেন কমঃ কমঃ অজিত মুখার্জী ।
 
    
       






















   

No comments:

Post a Comment