Tuesday 13 May 2014

তৃণমূল কংগ্রেসের হাতে আক্রান্ত গনতন্ত্র , বিপন্ন সংবিধান , রক্তাত পশ্চিম বঙ্গ – ভারতব্যাপি প্রতিবাদে সামিল হল দুর্গাপুর ।

দুর্গাপুর , ১৩ই মে : শাসকদল তৃণমূলের হাতে রক্তাত হল পঃ বঙ্গ , খুন করা হল গনতন্ত্রকে , ধর্ষিত হল ভারতের সংবিধান । ১৬-তম লোকসভার নির্বাচনে , পঃ বঙ্গের  ৫-দফার  নির্বাচনকে , পুলিশ-প্রশাসনের প্রত্যক্ষ সহযোগীতায়  প্রহসনে পরিনত করেছে তৃণমূল । নীরব দর্শকের ভূমিকা পালন করে নির্বাচন কমিশন প্রত্যক্ষ-পরোক্ষ ভাবে তৃণমূলকে সহায়তা করেছে । শয়ে শয়ে বুথে রিগিং করেছে , লক্ষ লক্ষ মানুষের ভোটাধীকার কেড়েছে , ভোট দেওয়ার অপরাধে হাজার হাজার ভোটার রক্তাত হয়েছে তৃণমূলের হাতে । নির্বাচনকে প্রহসনে পরিনত করার বিরুদ্ধে ভোটারদের সাহসী লড়াইয়ের পাশে থাকার অপরাধে সিপিআইএম ও অন্যান্য  বামপন্হী কর্মীদের উপর নৃশংস আক্রমন নামিয়ে এনেছে তৃণমূল । তৃণমূলের এই চরম অগনতান্ত্রিক , অসাংবিধানিক নারকীয় হিংস্র আক্রমনে   স্বাধীন ভারতের ইতিহাসে এক কালো অধ্যায়ের সূচনা হয়ে । এরই বিরুদ্ধে , আজ সারা ভারতব্যাপি প্রতিবাদে কর্মসূচীতে সামিল হল দুর্গাপুর ।
   এই উপলক্ষ্যে , বামফ্রন্টের ডাকে শহীদ বিমল দাসগুপ্ত ভবন থেকে একটি বিশাল মিছিল শুরু হয়ে সিটি সেন্টার পরিক্রমা করে শেষ হয় এসবিএসটিসি বাস স্ট্যান্ডে । মিছিল শেষে এক সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন , ভারতের কমিউনিষ্ট পার্টি ( মার্কসবাদী )-র বর্ধমান জেলা কমিটির সদস্য কমঃ বিপ্রেন্দু চক্রবর্তী ও বর্ধমান–দুর্গাপুর লোকসভার সাংসদ কমঃ সাইদুল হক ।

    
    











No comments:

Post a Comment