Tuesday 23 August 2016


     দুর্গাপুর ইস্পাত কারখানার কোয়ার্টার ও জমি লিজিং-উপযুক্ত নাগরিক 

    পরিষেবার দাবীতে বিশাল বিক্ষোভ সমাবেশ ।






দুর্গাপুর,২৩শে আগষ্ট – আজ বিকালে  দুর্গাপুর ইস্পাত কারখানার নগর প্রশাসনিক ভবনে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন(সি.আই.টি.ইউ)-  এ.আই.টি.ইউ.সি-স্টিল এমপ্লয়িজ ফোরাম এর যৌথ উদ্যোগে দুর্গাপুর ইস্পাত কারখানার কোয়ার্টার ও জমি লিজিং দাবীতে এবং ইস্পাতনরীতে বিভিন্ন  নাগরিক পরিষেবার অব্যবস্হার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এক বিশাল বিক্ষোভ সমাবেশ হয়। ইস্পাত শ্রমিক ( প্রাক্তন-বর্তমান-ঠিকা)ও ইস্পাত সমবায় শ্রমিক সহ বৃহত্তর দুর্গাপুরের মানুষ এই সমাবেশে যোগদান করেন ।
সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে দুর্গাপুর ( পূর্ব) এর সি.পি.আই.(এম)  বিধায়ক সন্তোষ দেব রায় দাবীগুলির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে যৌথ আন্দোলনকে শক্তিশালী করার আহ্বান জানান । এর সাথে সাথে তিনি দুর্গাপুরের জল-সংকটের সমস্যা সমাধানে অবিলম্বে  দামোদর নদের ড্রেজিং এবং বর্ধমান জেলা ভেঙ্গে নতুন জেলা গঠনে দুর্গাপুর কে অবহেলার বিরুদ্ধে বৃহত্তর যৌথ আন্দোলন গড়ে তোলার ডাক দেন ।
সমাবেশ থেকে আগামী ২রা সেপ্টেঃ দেশব্যাপি ধর্মঘট কে সমর্থন  জানিয়ে ,দুর্গাপুরে ধর্মঘটকে সর্বাত্তক করে তোলার আওহ্বান জানান হয় ।
সমাবেশে বক্তব্য রাখেন ললিত মিশ্র,প্রকাশতরু চক্রবর্তী ( এইচ.এস.ই.ইউ),বিপ্লব দত্ত(এ.আই.টি.ইউ.সি),পি.ভট্টাচার্য ( স্টিল এমপ্লয়িজ ফোরাম ),আশীষতরু চক্রবর্তী( টি.সি.ই.ইউ,সি.আই.টি.ইউ),নিমাই ঘোষ ( ইউ.সি.ডব্লু.ইউ,সি.আই.টি.ইউ) ও নন্দলাল দাস ( এইচ.এস.ই.ইউ,এ.এস.পি) । সংহতি জানিয়ে বক্তব্য রাখেন আই.এন.টি.ইউ.সি এর পক্ষে পূর্ণেন্দু  পণ্ডা ।

সমাবেশ চলাকালীন , বিশ্বরূপ ব্যানার্জীর ( ওবি কনভেনর,এইচ.এস.ই.ইউ,ডি.এস.পি) নেতৃত্বে এক যৌথ প্রতিনিধি দল দুর্গাপুর ইস্পাত কারখানার জি.এম.( টি.এস) কাঞ্চন নন্দীর কাছে  স্মারক লিপি জমা দিয়ে , অবিলম্বে সমস্যা সমাধানের দাবী জানান । ফিরে এসে সমাবেশে বক্তব্য রেখে বিশ্বরূপ ব্যানার্জী  জানান যে দাবী পূরন না হওয়া পর্যন্ত যৌথ লড়াই চলতে  থাকবে  । সভাপতিত্ব করেন  কবিরঞ্জন দাসগুপ্ত ।







No comments:

Post a Comment