Saturday 7 September 2013

পার্টি-তহবিল সংগ্রহ কর্মসূচীতে তৃণমূলী-দুষ্কৃতিদের হামলা ।

দুর্গাপুর , ৭ই সেপ্টেম্বর : গত  ২৯শে আগষ্ট , ভারতের কমিউনিষ্ট পার্টি ( মার্কসবাদী )-র দুর্গাপুর ১বি জোনাল কমিটির অন্তর্গত  পার্টির সদস্য-সমর্থকরা  যখন ইস্পাতনগরীর এ-জোনের বিভিন্ন জায়গায় পার্টি-তহবিলের  জন্য  অর্থ-সংগ্রহ করছিলেন , তখন হর্ষবর্ধন রোডে পার্টি সদস্য -সমর্থকদের উপর হামলা চালায় তৃণমূলী-দুষ্কৃতি বাহিনী । পুলিশ খবর পেয়ে ঘটনাস্হলে এলে তৃণমূলী-দুষ্কৃতিদের গ্রেফ্তার করার বদলে তৃণমূলী-দুষ্কৃতিদের সাথে সুর মিলিয়ে পার্টি-তহবিল সংগ্রহ কর্মসূচী নিয়ে প্রশ্ন তোলে এবং পার্টি-কর্মীরা জোর করে অর্থ-সংগ্রহ করছে এই অভিযোগ করে । কিন্তু স্হানীয় মানুষ-জন  স্বেচ্ছায় পার্টি-তহবিলে অর্থদান করেছেন - এই কথা পুলিশকে জানালে , তৃণমূলী-দুষ্কৃতিরা চম্পট দেয় ও পুলিশ চলে যায় । 

       এই ঘটনার , তীব্র প্রতিবাদ জানিয়ে ভারতের কমিউনিষ্ট পার্টি ( মার্কসবাদী )-র দুর্গাপুর ১বি জোনাল কমিটির পক্ষ থেকে পুলিশের কাছে  অভিযোগ দায়ের করা হয়েছে । 

       অপরদিকে,এই ঘটনার প্রতিবাদে আজ  ইস্পাতনগরীর রামকৃষ্ণ এভিন্যু-ডিভিসি  মোড় সংলগ্ন হর্ষবর্ধন রোডে এক জনাকীর্ণ  প্রতিবাদ-সভায় পার্টি-নেতৃবৃন্দ এই ঘটনার তীব্র নিন্দা করেন এবং ইতিহাস স্মরণ করিয়ে  বলেন যে  অবিভক্ত ভারতের কমিউনিষ্ট পার্টি এবং ভারতের কমিউনিষ্ট পার্টি( মার্কসবাদী ) জন্মলগ্ন থেকে ধারাবাহিকভাবে , সাধারন মানুষের অকুন্ঠ সমর্থন ও স্বেচ্ছা  অর্থ-সাহায্যের মাধ্যমে পার্টি-তহবিল সংগ্রহ করে ,যা একান্তই আইনসিদ্ধ । তাই ,পার্টি-তহবিল সংগ্রহ কর্মসূচীতে তৃণমূলী-দুষ্কৃতিদের হামলা হলেও ,এই  কর্মসূচী জারি থাকবে এবং তৃণমূলী-দুষ্কৃতিদের হামলা বিরুদ্ধে যেভাবে মানুষ মুখ খুলছেন তাকে অভিনন্দন জানিয়ে আগামী দিনে তৃনমূল সরকারের জন-বিরোধী কার্যকলাপ ও তৃণমূলী-দুষ্কৃতিদের নৈরাজ্যের বিরুদ্ধে জন-আন্দোলনের ডাক দেওয়া হয়। সভায় বক্তব্য রাখেন ,কমঃ নির্মল ভট্টাচার্য্য।সভাপতিত্ব করেন কমঃ সুশান্ত ব্যানার্জী ।     



             



  

No comments:

Post a Comment