Wednesday 11 December 2013

দুর্গাপুর ইস্পাত ও মিশ্র ইস্পাত কারখানায় কর্মরত এবং অবসরপ্রাপ্ত শ্র্রমিকদের জমি-কোয়ার্টার লিজিং এর দাবীতে এইচএসইইউ ( সিআইটিউ) –র আহ্বানে বিশাল সমাবেশ ।

  দুর্গাপুর , ১১ই ডিসেঃ : আজ , দুর্গাপুর ইস্পাত ও মিশ্র ইস্পাত কারখানায় কর্মরত এবং অবসরপ্রাপ্ত শ্র্রমিকদের জমি-কোয়ার্টার লিজিং এর দাবীতে  এইচএসইইউ ( সিআইটিউ) –র  আহ্বানে বিশাল সমাবেশ হয় দুর্গাপুর ইস্পাত কারখানার শহর প্রশাসনিক ভবনে ( টি এ বিল্ডিং ) । , দুর্গাপুর ইস্পাত ও মিশ্র ইস্পাত কারখানায় ইতিপূর্বে জমি-কোয়ার্টার লিজিং দেওয়া হলেও , পরবর্তিকালে  কর্তৃপক্ষ একতরফাভাবে তা বন্ধ করে দেয় । কর্তৃপক্ষের এই একতরফা সিদ্ধান্তের বিরুদ্ধ এইচএসইইউ ( সিআইটিউ) লাগাতারভাবে লড়াই চালিয়ে যাচ্ছে । এইচএসইইউ ( সিআইটিউ)-র পক্ষ থেকে,অবিলম্বে কর্তৃপক্ষের কাছে অন্ততঃ আরও একবারের জন্য কর্মরত ও অবসরপ্রাপ্ত শ্রমিক-আধিকারিকদের জমি-কোয়ার্টার লিজিং –এর দাবীর সাথে সাথে অবসরপ্রাপ্ত শ্রমিকদের  বাড়ী-ভাড়া বাবদ গ্র্যাচুইটি থেকে টাকা কেটে নেওয়ার ক্ষেত্রে ASP –কারখানার পদ্ধতি চালু করা , হাউস রেন্ট অ্যালাউন্স বন্ধ করার চেষ্টা থেকে কর্তৃপক্ষের বিরত থাকার জন্য জোড়ালো দাবী জানানো হয়েছে ।

  সভায় , বক্তারা  এই দাবীগুলির প্রতি কর্তৃপক্ষের দীর্ঘ টালবাহানার তীব্র বিরোধীতা করে অবিলম্বে সমাধানের জন্য কর্তৃপক্ষকে উদ্যোগী হওয়ার দাবী জানান এবং ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার প্রয়োজনীয়তার উপর গুরুত্ব আরোপ করেন। সভায় বক্তব্য রাখেন , কমঃ বিশ্বরূপ ব্যানার্জী ও সুব্রত ঘোষ (এইচএসইইউ , সিআইটিউ) । এছাড়াও , সভায় দাবীগুলির প্রতি পূর্ন সংহতি জানিয়ে এবং ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বক্তব্য জানিয়ে বক্তব্য রাখেন এইচএসডব্লুইউ ( আইএনটিইউসি )-র সভাপতি শ্রী নিলমাধব গুপ্ত ও স্টীল এমপ্লয়ীজ ফোরামের পক্ষে শ্রী শ্যামল দত্ত । সভা ও দাবীর প্রতি পূর্ন সহমত জানিয়ে বার্তা পাঠিয়েছে এআইটিউসি । সভায় সভাপতিত্ব করেন কমঃ স্বপন মজুমদার । সভা চলাকালীন , কমঃ সুব্রত ঘোষ (এইচএসইইউ , সিআইটিউ)-এর নেতৃত্বে এক প্রতিনিধিদল দুর্গাপুর ইস্পাত কারখানার শহর প্রশাসনিক আধিকারিক শ্রী এস পি পাধিঁ ( জি এম টিএস এ্যান্ড টিএ ) – এর কাছে স্মারকলিপি জমা দিয়ে অবিলম্বে জমি-কোয়ার্টার লিজিং ও অন্যান্য দাবীগুলি পূরনের জন্য কর্তৃপক্ষকে উদ্যোগী হওয়ার দাবী জানান । প্রতিনিধিদলকে শ্রী পাধিঁ জানিয়েছেন যে সেইলের চেয়ারম্যান বিষয়টি সম্পর্কে ওয়াকিবহল হয়েছেন এবং এই বিষয়টি সহানুভুতির সাথে বিবেচনার জন্য দুর্গাপুর ইস্পাত কারখানার কর্তৃপক্ষের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে । কমিটি কাজ শুরু করেছে । তিনি আশপ্রকাশ করেছেন যে অনতিবিলম্বে সমস্যা সমাধানের সূত্র বেরিয়ে আসবে । প্রতিনিধিদল ফিরে এলে , কমঃ সুব্রত ঘোষ কর্তৃপক্ষের সাথে আলোচনার বিবরন সভায় তুলে ধরেন ।






No comments:

Post a Comment