Friday 20 June 2014

অবিলম্বে এনজেসিএস-বেতনচুক্তি সহ অন্যান্য দাবীতে হিন্দুস্হান স্টিল এমপ্লয়ীজ ইউনিয়নে ( সিআইটিউ ) এর আহ্বানে দুর্গাপুর ইস্পাত কারখানার শ্রমিক-কর্মচারীদের বিশাল বিক্ষোভ সমাবেশ ।

দুর্গাপুর , ২০শে জুন : আজ , দুর্গাপুর ইস্পাত কারখানার ইডি ওয়ার্কসে , হিন্দুস্হান স্টিল এমপ্লয়ীজ ইউনিয়নে ( সিআইটিউ ) এর পক্ষ থেকে অবিলম্বে এনজেসিএস-বেতনচুক্তি সহ অন্যান্য দাবীতে বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয় যা সাম্প্রতিককালের মধ্যে দুর্গাপুর ইস্পাত কারখানার  বৃহত্তম শ্রমিক সমাবেশে পরিনত হয় ।   
     বিগত ৩০ মাস ধরে , রাষ্ট্রায়ত্ব সেইল ও আরআইএনএল এর এনজেসিএস-বেতনচুক্তি বকেয়া হয়ে আছে । এনজেসিএস-বেতনচুক্তি নিয়ে সেইল কর্তৃপক্ষ ও ইস্পাত মন্ত্রকের টালবাহানায় ক্ষুব্ধ ইস্পাত শ্রমিক-কর্মচারীরা । আজকের সমাবেশে বক্তারা অবিলম্বে এনজেসিএস-বেতনচুক্তির ফয়সালা এবং ঠিকা-শ্রমিকদের বেতন-চুক্তি লাগুর দাবী জানায় । এছাড়াও , উন্নত ইনসেনটিভ-স্কীম ও অন্যান্য বকেয়া বিষয়ে ফয়সালা , ডিপিআইএস বন্ধ না করার দাবী জানানো হয় । শ্রমিক-কর্মচারীদের বর্তমান সুযোগ-সুবিধা ছাঁটাই ও অধিকার হরণে সেইল কর্তৃপক্ষের অপচেষ্টার বিরুদ্ধে আন্দোলন তীব্রতর করার জন্যও বক্তারা আহ্বান জানিয়েছেন । সমাবেশে বক্তব্য রাখেন কমঃ অরুণ চৌধুরী ও বিশ্বরূপ ব্যান্যার্জী । সভাপতিত্ব করেন কমঃ কাজল মজুমদার ।
  দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানার জিএম ওয়ার্কসে , হিন্দুস্হান স্টিল এমপ্লয়ীজ ইউনিয়নের এএসপি শাখার পক্ষ থেকে বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে । ইস্পাত শ্রমিকদের  সর্বভারতীয় সংগঠন স্টিল ওয়ার্কার্স ফেডাঃ অফ ইন্ডিয়া ( সিআইটিইউ )-র পক্ষ থেকে আজকের এই বিক্ষোভ প্রদর্শনের আহ্বান জানানো হয়েছিল এবং সেইল-আরআইএনএলের সর্বত্র শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ প্রদর্শনের খবর পাওয়া গেছে বলে স্টিল ওয়ার্কার্স ফেডাঃ অফ ইন্ডিয়ার সম্পাদক কমঃ পি কে দাস জানিয়েছেন ।


No comments:

Post a Comment