Thursday 23 February 2017

যৌথ মঞ্চ এর পক্ষ থেকে অ্যালয় স্টিল প্ল্যান্ট বাঁচাও আন্দোলন কে আরও প্রসারিত ও নিবিড় করার ডাক ।



দুর্গাপুর,২৩ ফেব্রু - শ্রমিক সংগঠন সমূহের যৌথ মঞ্চ এর পক্ষ থেকে  অ্যালয় স্টিল প্ল্যান্ট বাঁচাও আন্দোলন কে আরও প্রসারিত ও নিবিড় করার ডাক দেওয়া হল । আজ অ্যালয় স্টিল প্ল্যান্টের প্রশাসনিক ভবন ইস্পাত ভবনের সামনে দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানা ( অ্যালয় স্টিল প্ল্যান্ট ) ও দুর্গাপুর ইস্পাত কারখানার শ্রমিক-কর্মচারীদের এক বিশাল গন জমায়েতে যৌথ মঞ্চের নেতৃত্বের পক্ষ থেকে এই আহ্বান জানানো হয় । কেন্দ্রের মোদি সরকারের অ্যালয় স্টিল প্ল্যান্ট বিক্রী ও বেসরকারীকরের চক্রান্তের আঁচ পেয়ে,গত বছরে ২৩ শে ফেব্রুঃ থেকে সি.আই.টি.ইউ এর নেতৃত্বে ইস্পাত শ্রমিকরা লাগাতার আন্দোলন গড়ে তোলে । ইতিমধ্যে,গত নভেম্বর মাসে নবরত্ন রাষ্ট্রয়ত্ব ইস্পাত উৎপাদক সংস্হা সেইলের বিশেষ ইস্পাত উৎপাদনের জন্য জগৎ-বিখ্যাত  অ্যালয় স্টিল প্ল্যান্ট সহ সালেম ও ভদ্রাবতী স্টিল প্ল্যান্টের বিক্রী ও বেসরকারীকরনের চিঠি ফাঁস হতেই অন্যান্য শ্রমিক সংগঠন গুলি ( তৃণমূল বাদে ) অ্যালয় স্টিল প্ল্যান্ট বাঁচাও আন্দোলনে সামিল হয়ে যৌথ মঞ্চ গড়ে তোলে এবং যৌথ মঞ্চের নেতৃত্বে দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানা ( অ্যালয় স্টিল প্ল্যান্ট ) ও দুর্গাপুর ইস্পাত কারখানার শ্রমিকরা লাগাতার লড়াই চালিয়ে যাচ্ছেন ।
আজকের সমাবেশে বক্তব্য রাখেন প্রাক্তন সাংসদ জীবন রায় , দুর্গাপুর ( পূর্ব ) এর বিধায়ক সন্তোষ দেবরায়, আই.এন.টি.ইউ.সি-র বর্ধমান জেলার সভাপতি  বিকাশ ঘটক , রবি ঠাকুর ( এ.আই. টি.ইউ.সি)  ,অনিত মল্লিক (টি.ইউ.সি.সি),মলয় ভট্টাচার্য,ললিত মিশ্র (সি.আই.টি.ইউ) সহ অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ । উপস্হিত ছিলেন হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন (সি.আই.টি.ইউ ) এর সভাপতি রথীন রায় ও সি.আই.টি.ইউ এর বর্ধমান জেলার সভাপতি  বিনয়কৃষ্ণ চক্রবর্তী ।
সমাবেশে চলাকালীন  অ্যালয় স্টিল প্ল্যান্ট এর ই.ডি.-র কাছে যৌথ মঞ্চ এর এক  প্রতিনিধি দল স্মারক লিপি জমা দেয় । স্মারক লিপিতে অবিলম্বে অ্যালয় স্টিল প্ল্যান্ট সহ সালেম ও ভদ্রাবতী স্টিল প্ল্যান্টের বিক্রী ও বেসরকারীকরনের সিদ্ধান্ত বাতিল এবং অ্যালয় স্টিল প্ল্যান্ট  ও দুর্গাপুর ইস্পাত কারখানার সম্প্রসারন,আধুনিকীকরন ও উভয় কারখানার উন্নতির জন্য প্রয়োজনে আংশিক একীকরনের দাবী জানানো হয় ।











No comments:

Post a Comment