Wednesday 8 February 2017

জমি-মাফিয়াদের হাত থেকে দুর্গাপুর ইস্পাত কারখানার জমি উদ্ধার ও কোয়ার্টার-জমি লিজিং-লাইসেন্সিং এর দাবীতে বিশাল জমায়েত ।



দুর্গাপুর,৮ই ফেব্রুঃ – আজ দুপুরে , দুর্গাপুর ইস্পাত কারখানার প্রশাসনিক দফ্তরে সামনে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ )-আই.এন.টি.ইউ.সি-এ.আই.টি.ইউ.সি- এ.আই.ইউ.টি.ইউ.সি - স্টিল এমপ্লয়িজ ফোরাম – লাইসেন্সিং অ্যাসোসিয়েশনের যৌথ আহ্বানে অবিলম্বে জমি-মাফিয়াদের হাত থেকে দুর্গাপুর ইস্পাত কারখানার উদ্বৃত্ত জমি উদ্ধার করে চাকুরীরত ও অবসরপ্রাপ্ত সমস্ত ধরনের ইস্পাত ও আনুষাঙ্গিক শ্রমিক-কর্মচারীদের সমবায় প্রথায় জমির লিজিং,  কোয়ার্টার লিজিং-লাইসেন্সিং , এন.জে.সি.এস অনুসারে প্রাপ্য হাউস রেন্ট অ্যালাউন্স , একতরফা ভাবে লাইসেন্সিং ঘরের ফী বৃদ্ধি প্রত্যাহার ও সুষ্ঠ নাগরিক পরিষেবার  দাবীতে এক বিশাল জমায়েত হয় । বক্তব্য রাখেন স্বপন মজুমদার ( এইচ.এস.ই.ইউ , সি.আই.টি.ইউ ), সুব্রত ভট্টাচার্য ( আই.এন.টি.ইউ.সি ),শম্ভূ প্রামানিক (এ.আই.টি.ইউ.সি),বিশ্বনাথ মন্ডল (এ.আই.ইউ.টি.ইউ.সি ),সুরেশ মুখার্জী (স্টিল এমপ্লয়িজ ফোরাম ) ও স্বপন মুখার্জী (লাইসেন্সিং অ্যাসোসিয়েশন ) । জমায়েত চলাকালীন  এক যৌথ প্রতিনিধি দল দুর্গাপুর ইস্পাত কারখানার সি.ই.ও দফ্তরে দাবী সম্বলিত স্মারক লিপি জমা দিয়ে , অবিলম্বে ব্যবস্হা গ্রহনের জন্য দাবী জানান । পরে প্রতিনিধি দলের পক্ষে ললিত মিশ্র ( এইচ.এস.ই.ইউ , সি.আই.টি.ইউ ) জমায়েতে বক্তব্য রেখে , কর্তৃপক্ষের সাথে আলোচনা বিস্তারিত ভাবে তুলে ধরেন ।সভাপতিত্ব করেন কবিরঞ্জন দাসগুপ্ত ।

এ দিকে , গতকাল , হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর ডাকে দুর্গাপুর ইস্পাত কারখানার ই.ডি. দফ্তরে , অবিলম্বে বকেয়া বেতন চুক্তি করার জন্য সেইলে-র  এন.জে.সি.এস এর আলোচনা শুরু ও বিগত এন.জে.সি.এস এর বেতন চুক্তি অনুসারে প্রাপ্য বকেয়া অবিলম্বে মেটানোর দাবীতে শ্রমিকরা বিক্ষোভ দেখান । ইউনিয়নের পক্ষ থেকে  ই.ডি. দফ্তরে দাবী সম্বলিত স্মারক লিপি জমা দেওয়া হয় ।


No comments:

Post a Comment