Wednesday 1 January 2014

রাষ্ট্রীয় সন্ত্রাসে মধ্যমগ্রামের নির্যাতিতার মৃত্যুর প্রতিবাদে জনরোষে উত্তাল ইস্পাতনগরী ।

দুর্গাপুর , ১লা জানু : ইংরাজী বছরের প্রথম দিনেই , রাষ্ট্রীয় সন্ত্রাসে মধ্যমগ্রামের নির্যাতিতার মৃত্যুর প্রতিবাদে জনরোষে উত্তাল হয়ে উঠলো ইস্পাতনগরী । গতকালই , কোলকাতার আর জি কর হাসপাতলে মৃত্যু হয় মধ্যমগ্রামের নির্যাতিতা ১৬ বছরের কিশোরীর । শাসকদল তৃণমূলের ঘনিষ্ঠ অপরাধীদের হাতে দু-দুবার গণধর্ষিতা মধ্যমগ্রামের নির্যাতিতাকে  পুড়িয়ে মেরে ফেলা হোল  । অপরিসীম অত্যাচার ও চিকিৎসায়  নিদারুন অবহেলায় মৃত্যু হোল মধ্যমগ্রামের নির্যাতিতার । কিন্তু এখানেই শেষ নয় । বিশ্বের মানুষ টিভি-র পর্দায় দেখলো মমতা ব্যানার্জী নেতৃত্বাধীন  তৃণমূল সরকারের  হাড়–হিম করা রাষ্ট্রীয় সন্ত্রাস । মানুষ দেখলো কিভাবে তৃণমূল সরকারের হিংস্র পুলিশ আর তৃণমূলী ঠ্যাঙ্গারে বাহিনী ঝাঁপিয়ে পরে মধ্যমগ্রামের নির্যাতিতার মৃতদেহ ছিনিয়ে নিল পরিবারের হাত থেকে গোপনে দাহ করার জন্য । প্রাননাশের হুমকী দিয়ে চাপ সৃষ্টি করা হোল নির্যাতিতার পরিবারকে বাংলা ছেড়ে চলে যাওয়ার জন্য । সারারাত নিমতলা শ্মশানের খোলা আকাশের নীচে পড়ে রইলো  অভাগী মধ্যমগ্রামের নির্যাতিতার মৃতদেহ - ‘ পরিবর্তনের ’ বাংলার নগ্নতা । কিন্তু , বাংলার মাটি দুর্জয় ঘাঁটি – তা আরও একবার প্রমান করালো কোলকাতা । সকালে পুলিসের মুখোমুখী হয়ে ,CITU-র নেতৃত্বে মানুষ পুলিসী হেফাজত থেকে মৃতদেহ উদ্ধার করে ফিরিয়ে এনে পৌঁছে দিল পরিবারের হাতে । বিকালে  মরদেহ নিয়ে মিছিলে উত্তাল কোলকাতা বুঝিয়ে দিল , মমতা ব্যানার্জী নেতৃত্বাধীন  তৃণমূল সরকারের , বাংলার বুকে ফ্যাসীবাদ কায়েম করার  অপচেষ্টার বিরুদ্ধে জেগে আছে বাংলা ।
      কোলকাতায় যখন মিছিল শেষ হয়েছে , অন্যপ্রান্তে  মিছিলের তরঙ্গ উঠলো ইস্পাতনগরীর বুকে । সিআইটিউ-র দুর্গাপুর ১-এ জোনাল কো-অর্ডিনেশন কমিটি  ও সর্বভারতীয় গনতান্ত্রিক  মহিলা সমিতির দুর্গাপুর ১-এ জোনাল কমিটির
  ১এ জোনাল কমিটির ডাকে ইস্পাতনগরীর বি’জোন ডেভিড – তিলক মোড় থেকে শুরু হয়  এক বিশাল প্রতিবাদ মিছিল।বিভিন্ন পথ পরিক্রমা করে শেষ হয়  চণ্ডীদাস বাজারে  রোটারীতে । মিছিলের শেষে বক্তব্য রাখেন  মহিলানেত্রী  কমঃ আল্পনা চৌধুরী ।

                             















No comments:

Post a Comment