Friday 27 March 2015

হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সিআইটিইউ ) এর ৫৪ – তম বার্ষিকি সম্মেলন উপলক্ষ্যে অনুষ্ঠিত হল শ্রমজীবি মহিলা ও যুব শ্রমিক কনভেনশন ।

                                                                   


    দুর্গাপুর , ২৭শে মার্চ : আগামী দু-দিন ইস্পাত নগরীর ১নং বিদ্যাসগর এভ্যিন্যুর বি.টি. রণদিভে ভবনের সংলগ্ন কমঃ দিলীপ মজুমদার নগর - কমঃ এম.কে.পান্ধে ভবন – কমঃ বিনয় লাহিড়ী মঞ্চে অনুষ্ঠিত হবে দুর্গাপুর ইস্পাত ও মিশ্র ইস্পাত কারখানার স্হায়ী শ্রমিক – কর্মচারীদের সংগঠন ঐতিহ্যবাহী হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন এর ৫৪ – তম বার্ষিকি সম্মেলন ।
 আজ বিকালে এই উপলক্ষ্যে সম্মলনস্হলে পৃথকভাবে অনুষ্ঠিত হল হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন এর শ্রমজীবি মহিলা শাখার ৭ম কনভেনশন ও যুব শ্রমিক শাখার ৮-ম কনভেনশন । অনুষ্ঠানের সূচনায় শহীদবেদীতে মাল্যদান করেন কমঃ অজিত মুখার্জী , গৌরাঙ্গ চ্যাটার্জী , মনীষা চক্রবর্তী , পি কে দাস , অরুন চৌধুরী , রামপঙ্কজ গাঙ্গুলী , ব্রজমানিক চক্রবর্তী , দেবাশীষ পাল , সন্ধ্যা মন্ডল , সুমনব্রত দাস প্রমূখ ।
শ্রমজীবি মহিলা শাখার ৭ম কনভেনশনে উদ্বোধনী ভাষনে সি.আই.টি.ইউ এর সর্বভারতীয় শ্রমজীবি মহিলা সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্যা কমঃ মনীষা চক্রবর্তী রাজ্যে তৃণমূল ও কেন্দ্রে বিজেপি সরকারে জনবিরোধী নীতির জন্য শ্রমজীবি মানুষের উপরে তার ধ্বংসাত্মক প্রভাবের কথা ব্যাখ্যা করে , এই নীতির বিরুদ্ধে শ্রমজীবি মহিলাদের মজবুত সংগঠন গড়ে তোলার আহ্বান জানান । কনভেনশনে ১০৫ জন শ্রমজীবি মহিলা প্রতিনিধি যোগদান  করেন এবং ২৫  জনকে নিয়ে নতুন কমিটি গঠিত হয়ছে ।
 যুব শ্রমিক শাখার ৮-ম কনভেনশনে উদ্বোধনী ভাষনে সি.আই.টি.ইউ এর বর্ধমান জেলার সম্পাদকমন্ডলীর সদস্য ও বিধায়ক কমরেড গৌরাঙ্গ চ্যাটার্জী বলেন যে সি.আই.টি.ইউ খোলাখুলি ভাবে সমাজতন্ত্রের পক্ষে সওয়াল করে এবং সমাজ পরিবর্তনের পক্ষে লড়াই-সংগ্রাম করে । আজ পঃ বঙ্গ তথা ভারত জুড়ে শ্রমজীবি মানুষের জীবন-জীবিকার উপরে শাসক শ্রেনীর যে ভয়াবহ আক্রমন চলছে , তার বিরুদ্ধে শ্রমিকশ্রেনীর ইস্পাত দৃঢ় সংগঠন গড়ে তুলতে হলে , যুব শ্রমিকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে । কনভেনশনে ২২৮ যুব শ্রমিক প্রতিনিধি যোগদান করেন এবং ৪০ জনকে নিয়ে ডিএসপি শাখার ও ১৫ জনকে এসপি শাখার নতুন কমিটি গঠিত হয়েছে ।
কনভেনশনের শেষে , সম্মলনস্হলে আজ  “ বিশ্ব নাট্য-দিবস “ উপলক্ষ্যে  ভারতীয় গণনাট্য সংঘের ইস্পাত শাখার পক্ষ থেকে আবৃতি – সঙ্গীত – নাটক পরিবেশন করা হয় । 






No comments:

Post a Comment