Friday 22 September 2017

ইস্পাতনগরীর কোয়ার্টার-জমি লিজ-লাইসেন্স ও উপযুক্ত নাগরিক পরিষেবার দাবীতে বিক্ষোভ সমাবেশ ।




দুর্গাপুর,২২শে সেপ্টেঃ – আজ বিকালে দুর্গাপুর ইস্পাত কারখানার নগর প্রশাসনিক ভবনে ( টি.এ.বিল্ডিং ) হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর ডাকে ইস্পাতনগরীর কোয়ার্টার-জমি লিজ-লাইসেন্স ও উপযুক্ত নাগরিক পরিষেবার দাবীতে বিক্ষোভ সমাবেশ হয় ।
দীর্ঘ দিন ধরে সমস্ত ধরনের ইস্পাত শ্রমিক-কর্মচারীদের  ( কর্মরত ও অবসরপ্রাপ্ত ) জন্য ইস্পাতনগরীর কোয়ার্টার-জমি লিজ ও লাইসেন্স এর দাবীতে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) যৌথ ও একক আন্দোলন চালিয়ে আসছে । আন্দোলনের চাপে ইস্পাত কর্তৃপক্ষ আংশিক দাবী মানলেও , সামগ্রিক দাবী পূরনের ক্ষেত্রে টালবাহানা করছে । অন্য দিকে জল-বিদ্যুৎ-রাস্তা-নিকাশী বব্যস্হা-কোয়ার্টার মেইন্টেন্যান্স এর মত গুরুত্বপূর্ণ পরিষেবায় গুরুতর অবনতি ঘটেছে । ইস্পাতনগরীর জমি-কোয়ার্টার বেদখল ও যত্রতত্র অবৈধ দোকানপাট ও বস্তি গড়ে উঠছে , চলছে অবৈধ বিদ্যুৎ-সংযোগ ও বিদ্যুৎ চুরি । এক্ষেত্রেও ইউনিয়ন লাগাতার ভাবে আন্দোলন চালিয়ে ইস্পাত কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করলেও সমস্যার সিংহভাগ লাঘব হয় নি ।

বিক্ষোভ সমাবেশ চলাকালীন ইউনিয়নের এক প্রতিনিধি দল দাবী-সম্বলিত স্মারকলিপি কর্তৃপক্ষের কাছে জমা দেয় । পরে প্রতিনিধি দলের পক্ষে বিশ্বরূপ ব্যানার্জী  সমাবেশে জানান যে কর্তৃপক্ষ দুর্গাপূজোর পরে কোয়ার্টার-জমি লিজ ও লাইসেন্স এর বিষয়ে ইউনিয়নদের সাথে আলোচনার আশ্বাস দিয়েছে । এ ছাড়া , নাগরিক পরিষেবার বিষয়ে বেশ কিছু কাজ আগামী নভেম্বর মাস থেকে শুরু করার আশ্বাস কর্তৃপক্ষ দিয়েছে বলে তিনি জানিয়েছেন । বিক্ষোভ সমাবেশে বক্তব্য অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গুরুপ্রসাদ ব্যানার্জী , প্রকাশতরু চক্রবর্তী ( সি.আই.টি.ইউ ), সুব্রত ভট্টাচার্য ( আই.এন.টি.ইউ.সি ),দুলাল কয়াল ( সেইল এমপ্লয়িজ ফোরাম ) ও সুকান্ত সেন ( লাইসেন্সিং অ্যাসোসিয়েশন )


No comments:

Post a Comment