Sunday 3 May 2020

করোনার আতঙ্কের সাথে পাল্লা দিয়ে বাড়ছে অর্থনৈতিক সঙ্কট : ইস্পাতনগরীতে বাম সংগঠনগুলি মানুষের সাহায্যে হাত বাড়ালো ।




দুর্গাপুর,৩রা মে : আজ সকালে ইস্পাতনগরীর বি.টি.রণদিভে ভবনে আবারও সকাল থেকে নির্ধারিত দুরত্ব মেনে লম্বা লাইন দিয়ে উচ্ছেদ ও কাজ হারা শ্রমিকরা তাদের পরিবারের জন্য সহায়তা গ্রহন করলেন । সি.আই.টি.ইউ-ভুক্ত দুর্গাপুর ইস্পাত ট্রেড ইউনিয়ন সমন্বয় কমিটি এই নিয়ে তৃতীয় দিন চাল-ডাল-আনাজ-সাবান প্রভৃতি সামগ্রী তুলে দিলেন দুর্গত শ্রমিকদের হাতে । সি.আই.টি.ইউ এর রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য বিশ্বরূপ ব্যানার্জী জানিয়েছে এ পর্যন্ত প্রায় চোদ্দশো পরিবার কে খাদ্য-সামগ্রী দিয়ে সহায়তা জুগিয়েছে দুর্গাপুর ইস্পাত ট্রেড ইউনিয়ন সমন্বয় কমিটি ।
   এ দিকে সঙ্কট ছড়িয়ে পড়েছে আপাত দৃষ্টিতে সচ্ছল ইস্পাতনগরীতেও । ইস্পাতনগরীর ছোট দোকানদার,হকার্স সহ কাজ হারানো ও দুঃস্হ অবসরপ্রাপ্ত শ্রমিকদের বহু পরিবার গভীর সংকটের মুখে ।সংকটগ্রস্হ অনেক পরিবারের এ.পি.এল রেশন কার্ড থাকায় অবস্হা শোচনীয় হয়ে পড়েছে । খাবার জোটানো দায় হয়ে পড়েছে । এই অবস্হায় সাহায্যে হাত বাড়ালো সেক্টর কমিটি । আজ সকালে, সেক্টর কমিটির সদস্যবৃন্দ সহ এক ঝাঁক তরুন-তরুনী ইস্পাতনগরীর অশোক এভিন্যু অঞ্চলে ছোট দোকানদার,হকার্স সহ কাজ হারানো ও দুঃস্হ অবসরপ্রাপ্ত শ্রমিক পরিবারবর্গের হাতে চাল-ডাল-আনাজ-সাবান প্রভৃতি সামগ্রী তুলে দিলেন। দুর্গাপুর ( পূর্ব ) এর বিধায়ক সন্তোষ দেবরায় সেক্টর কমিটির এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন ।
  অন্যদিকে আরোগ্য সেতু অ্যাপ ইস্পাতনগরীর ৫ থেকে ১০ কিমি ব্যবধানে করোনা রোগীর অবস্হান দেখানোয় আতঙ্ক ছড়িয়েছে ।
এ দিকে আজ ছিল অ্যালয় স্টিল প্ল্যান্টে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন(সি.আই.টি.ইউ) এর প্রতিষ্ঠা দিবস যা প্রতি বছর ‘শ্রমিক-সংহতি দিবস’ হিসাবে পালিত হয় । এই উপলক্ষ্যে আজ ইস্পাতনগরীর তিলক রোডে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন(সি.আই.টি.ইউ) এর এএসপি শাখার দপ্তরে রক্তপতাকা উত্তোলন করা হয় । রক্তপতাকা উত্তোলন করেন মলয় ভট্টাচার্য । উপস্হিত ছিলেন সন্তোষ দেবরায়,সুবীর সেনগুপ্ত, বিশ্বরূপ ব্যানার্জী,ললিত মিশ্র সহ অন্যান্য নেতৃবৃন্দ । পরে ইউনিয়ন এর পক্ষ থেকে ২৫ জন দুঃস্হ ঠিকা শ্রমিক পরিবার কে খাদ্য-সামগ্রী দিয়ে সহায়তা করা হয় । 















No comments:

Post a Comment