Sunday 21 April 2024

দুই লুঠেরা তৃণমূল কংগ্রেস আর বিজেপি কে হঠাতে পঃ বঙ্গের মানুষ বাম ও ধর্মনিরপেক্ষ দলের প্রার্থীদের ভোট দেবেন : শমীক লাহিড়ী।

 


দুর্গাপুর,২১শে এপ্রিল : আজ সন্ধ্যায়, দুর্গাপুর ইস্পাতনগরীর বি-জোনে চন্ডিদাস ময়দানে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত জাতীয় কংগ্রেস সমর্থিত সিপিআই-এম প্রার্থী ও বিশিষ্ট শিক্ষাবিদ ড. সুকৃতি ঘোষালের সমর্থনে এক বিশাল নির্বাচনী জনসভায় এই কথা বলেন সিপিআই-এম এর কেন্দ্রিয় কমিটির সদস্য শমীক লাহিড়ী।তিনি বলেন বিজেপি জাতপাত-ধর্ম ইত্যাদির মারফত বিভাজন কে আমাদের দেশের ভোটে নির্বাচনের ভিত্তি করতে চাইছে। তৃণমূল কংগ্রেস হোল তাদের দোসর।দশ বছরের কাজের ভিত্তিতে নয় মোদি রামের নামে ভোট চাইছে। কিন্তু নির্বাচনে আসল ইস্যু হোল গত দশ বছরে সরকার কাজ দিতে ব্যর্থ হয়েছে। বছরে দুই কোটি বেকারের কাজের প্রতিশ্রুতি দিয়েছিলেন নরেন্দ্র মোদি এবং বছরে দুই লক্ষ বেকারের কাজের প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা ব্যানার্জি। কোথায় গেল সেই প্রতিশ্রুতি?জিনিষপত্রের দাম আকাশ ছোঁয়া। অথচ মানুষের মজুরি বাড়ছে না ।মোদি প্রতিশ্রুতি দিয়েছিলেন ভারতীয় মুদ্রা কে শক্তিশালী করবেন। এমন শক্তিশালী করেছেন যে এক ডলারের বিনিময় মূল্য ৫১ টাকা থেকে বেড়ে বর্তমানে হয়েছে ৮৩ টাকা।এই চুড়ান্ত ভাবে ব্যর্থ সরকারের সাথে যুক্ত হয়েছে দুর্নীতি। পঃ বঙ্গে তৃণমূল বালি-কয়লা পাচার করে।আর দেশের কয়লা খনি বিক্রি করে দিচ্ছে বিজেপি সরকার। পঃ বঙ্গে তৃণমূল সারদা – চিট ফান্ডের টাকা লুঠ করেছে তৃণমূল । আর ব্যাঙ্ক কে লুঠ করে নিয়ে যাচ্ছে বিজেপি ।মোদি বলছেন বলছে ৮০ কোটি মানুষ কে মাসে মাসে পরিবার পিছু ৫ কেজি চাল দেবেন। তাই দিয়ে কি করে কোন পরিবারের মাস চলবে? অথচ বামপন্থীদের দাবি মেনে ১৪টি নিত্য প্রয়োজনীয় জিনিষের দাম বেঁধে দিচ্ছেন না। পাল্লা দিয়ে বাড়ছে বেকারী।বিদেশী বিনিয়োগ তলানিতে ঠেকেছে। নতুন শিল্প করছে না কেন্দ্র ও রাজ্যের সরকার। রাষ্ট্রায়ত্ব শিল্প ধ্বংস করছে উভয় সরকার। এই প্রসঙ্গে তিনি সংকটাপন্ন দুর্গাপুর-শিল্পাঞ্চলের কথা উল্লেখ করে জনবিরোধী তৃণমূল কংগ্রেস আর বিজেপি উভয় লুঠেরা কে হটাবার জন্য মানুষ এবার ভোট দানের সময় বিবেচনা করবেন বলে আবেদন জানিয়ে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত জাতীয় কংগ্রেস সমর্থিত সিপিআই-এম প্রার্থী ও বিশিষ্ট শিক্ষাবিদ ড. সুকৃতি ঘোষাল কে জয়ী করার আহ্বান জানান।

এছাড়াও বক্তব্য রাখেন বিশ্বরূপ ব্যানার্জি ও জাতীয় কংগ্রেসের পঃ বর্ধমান জেলার সভাপতি দেবেশ চক্রবর্তী। লোকসভা নির্বাচন উপলক্ষে পঃ বঃ গনতান্ত্রিক লেখক শিল্পী সংঘের পঃ বর্ধমান জেলা কমিটির বিশেষ সাহিত্য সংখ্যা ‘সময়ের ভাবনা ও আমরা’ প্রকাশ করেন শমীক লাহিড়ী।












































No comments:

Post a Comment