Wednesday 3 September 2014

শহীদ নিমাই অধিকারী ও প্রয়াত পরিতোষ ভট্টাচার্য স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ফাইন্যাল খেলা অনুষ্ঠিত হল ।

                                                  


দুর্গাপুর , ৩ রা সেপ্টেম্বর : আজ , ইস্পাতনগরীর এ’জোনে লালা লাজপৎ রায় রোডে ইউনাইটেড কন্ট্রাক্টার ওয়ার্কার্স ইউনিয়ন ( ইউ সি ডব্লিউ ইউ ) এর ইউনিয়ন দফ্তরের সামনে ট্রাঙ্ক রোড ফুটবল ময়দানে অনুষ্ঠিত হল ২৬ – তম শহীদ নিমাই অধিকারী ও প্রয়াত পরিতোষ ভট্টাচার্য স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ফাইন্যাল খেলা অনুষ্ঠিত হল । গত ১৩ই জুলাই  তারিখে শহীদ নিমাই অধিকারীর শহীদ দিবসের দিন থেকে ১৬টি দলকে নিয়ে এই টুর্ণামেন্ট শুরু হয়েছিল । ইউনাইটেড কন্ট্রাক্টার ওয়ার্কার্স ইউনিয়ন ( ইউ সি ডব্লিউ ইউ ) এর উদ্যোগে ১৯৮৮ সাল থেকে দুর্গাপুরের এই ঐতিহ্যবাহী টুর্ণামেন্টটি ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হচ্ছে এবং এই টুর্ণামেন্টের সম্পূর্ন খরচা শ্রমিকদের দানে সংগৃহীত অর্থের মাধ্যমে করা হয় বলে  টুর্ণামেন্ট কমিটির পক্ষে শ্রী আশীষ মিশ্র ও নিমাই ঘোষ জানিয়েছেন । বর্তমানে দুর্গাপুর ইস্পাত কারখানায়  ৩৫০০ এর বেশী  ঠিকা-শ্রমিক উচ্ছেদ হলেও এবং নানা প্রতিকুলতার মধ্যে প্রতিবছরের মত এবারও টুর্ণামেন্টটি সাফল্যের সাথে অনুষ্ঠিত হওয়ার জন্য ইউনাইটেড কন্ট্রাক্টার ওয়ার্কার্স ইউনিয়ন ( ইউ সি ডব্লিউ ইউ ) এর পক্ষে কমঃ লাল্টু সেনগুপ্ত ইস্পাতনগরীর  শ্রমিক ও ক্রীড়াপ্রেমী মানুষদের অভিনন্দন জানিয়েছেন ।
আজকের খেলা শুরু হওয়ার আগে শহীদ নিমাই অধিকারী , প্রয়াত কমঃ পরিতোষ ভট্টাচার্য ও মহঃ রফিকের প্রতিকৃতিতে মাল্যদান করেন শ্রী সন্তোষ দেবরায় , মহাব্রত কুন্ডু , লাল্টু সেনগুপ্ত , প্রফুল্ল মন্ডল , সুখময় বোস , বিভূ চক্রবর্তী , কাজল চ্যাটার্জী , তাপস সরকার  প্রমূখ । উপস্হিত ছিলেন দুর্গাপুর ইস্পাত কারখানার আধিকারিক  শ্রী সি.এস.সিনহা ( জি এম , পি অ্যান্ড এ ) , দুর্গাপুরের প্রাক্তন মেয়র শ্রী রথীন রায় , প্রাক্তন সাংসদ শ্রী সুনীল খাঁ প্রমূখ ।
বিপুল জনসমাগমের মধ্যে উত্তেজনাপূর্ন ফাইন্যাল  খেলায় ভারতী ভলিবল ক্লাব  ৪ - 0   গোলে দিশারী সংঘ (ইস্পাতনগরী ) কে পরাজিত করে । টুর্ণামেন্টের সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন  শেখ জসীমউদ্দীন (দিশারী সংঘ ) , ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন  কৌশিক বাউরী (ভারতী ভলিবল ) । ফেয়ার প্লে ট্রফি পেয়েছে নবারুন অ্যাথেলেটিক ক্লাব ।














No comments:

Post a Comment