Thursday 11 February 2016

পার্টির ডাকে পুলিশের নিষ্ক্রিয়তা ও তৃণমূলের প্রতি পক্ষপাতের বিরুদ্ধে আসানসোল-দুর্গাপুর কমিশারিয়েটের এ.ডি.সি.পি এর অফিসে প্রবল বিক্ষোভ ।

                                                                           

দুর্গাপুর,১১ই ফেব্রুঃ : আজ বিকালে,পার্টির দুর্গাপুর পূর্ব ও পশ্চিম এবং ইস্পাত জোনাল কমিটির যৌথ উদ্যোগে পুলিশের ধারাবাহিক নিষ্ক্রিয়তা ও তৃণমূলের প্রতি পক্ষপাতের বিরুদ্ধে ইস্পাতনগরীর অরবিন্দ এ্যাভুন্যু এ আসানসোল-দুর্গাপুর কমিশারিয়েটের এ.ডি.সি.পি এর অফিসে এক বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সারা দুর্গাপুর জুড়ে পার্টির ডাকে তৃণমূলের  সন্ত্রাস-অপশাসনের বিরুদ্ধে জনজাগরন ঘঠছে । বিভিন্ন সমাবেশে মানুষের অংশগ্রহনে ঢল নামছে । গত ১৯শে জানুঃ দুর্গাপুরে ২ ঘন্টার ব্যবধানে পার্টির পলিটব্যুরো সদস্য কমঃ মহঃ সেলিমের দুটি পৃথক জনসভায় তৃণমূলের সন্ত্রাসকে উপেক্ষা করে  অভূতপূর্ব জনসমাবেশ হয় । এতে তৃণমূল দিশাহারা হয়ে গোটা দুর্গাপুর জুড়ে সন্ত্রাসের আবহাওয়া তৈরি করার চেষ্টা করছে । পুলিশ ও সরকারি প্রশাসনের এই নির্লজ্জ পক্ষপাতিত্বে দুর্গাপুর জুড়ে জনমানসে প্রবল বিক্ষোভ তৈরি হয়েছে ।
তৃণমূলীরা পার্টি কর্মীদের উপর হামলা করছে ,রক্তাত করছে । এমন কি মহিলারাও আক্রমনের হাত থেকে রেহাই পায় নি । মহিলাদের উপরে আক্রমন চালানোর সময়ে সামনে  জনা কয়েক মহিলাকে রেখে তৃণমূলীরা আক্রমন চালাচ্ছে । কারাখানার ভেতরে ও বাইরে ট্রেড ইউনিয়নের কার্যকলাপ,সমাবেশ করতে তৃণমূলীরা বাধা সৃষ্টি করছে । পার্টি অফিস,সেক্টার অফিস ভাঙ্গচূড় চালিয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে । যদিও পরবর্তী কালে পার্টি কর্মী ও সাধারন মানুষ অফিস দখল মুক্ত করেছে ।
পুলিশের কাছে প্রতিটি ঘটনায় অভিযোগ দায়ের করা সত্বেও পুলিশ দোষীদের বিরুদ্ধে ব্যবস্হা নেওয়ার বদলে আক্রান্ত,আহত পার্টি সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা সাজাচ্ছে অথবা দোষীদের আড়াল করার জন্য নিষ্ক্রিয় থাকছে বলে পার্টি নেতৃত্বের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে ।
সমাবেশ চলাকালীন সন্তোষ দেব রায় ,বিনয়েন্দ্র কিশোর চক্রবর্তী,মহাব্রত কুন্ডু,নির্মল ভট্টাচার্য ও শান্তি মজুমদারের নেতৃত্বে পার্টির এক প্রতিনিধিদল আসানসোল-দুর্গাপুর কমিশারিয়েটের এ.ডি.সি.পি এর কাছে এই সব অভিযোগ সম্বলিত এক স্মারকলিপি জমা দিতে গেলে দেখেন যে পূর্ব প্রতিশ্রুতি থাকা সত্বেও এ.ডি.সি.পি অনুপস্হিত আছেন ।
আজকের বিক্ষোভ সমাবেশে বক্তার পুলিশ প্রশাসনকে হুঁশিয়ারী দিয়ে বলেন যে দেশের সংবিধান ও আইনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে পুলিশের একাংশ যে ভাবে তৃণমূলের নির্লজ্জ দলদাসের ভূমিকা পালন করছে তার থেকে সরে না এলে জনগন তার সমুচিত জবাব দেবে । শোষিত,নিপীরিত,গনতন্ত্র প্রিয় মানুষের সংগ্রামের নিত্যদিনের সাথী লাল ঝান্ডাকে দমানোর হিম্মত তৃণমূলের নেই । সমাবেশে বক্তব্য রাখেন সন্তোষ দেব রায়, মহাদেব পাল,পঙ্কজ রায় সরকার,আল্পনা চৌধুরী ও পার্থ মুখার্জী । সভাপতিত্ব করেন বিপ্রেন্দু চক্রবর্তী ।








No comments:

Post a Comment