Monday 29 February 2016

পশ্চিমবঙ্গে গনতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে আক্রান্ত মানুষের নিবিড় জোট গড়ে তুলুন ।

                                                         

দুর্গাপুর,২৯শে ফেব্রুঃ : তৃণমূলের জঙ্গল রাজত্বের বিসর্জনের বাজনা বেজে গিয়েছে । রঙের বিচার না করে সমস্ত আক্রান্ত মানুষের বৃহত্তম ঐক্য গড়ে তুলে আসন্ন বিধানসভা নির্বাচন তৃণমূল কে পরাস্ত করুন ,বিজেপি কে বিচ্ছিন্ন করুন । আজ ইস্পাতনগরীর দেশবন্ধু ভবনে পার্টির ইস্পাত জোনাল কমিটির ডাকে বুথ কমিটি ও বুথ সংগ্রাম কমিটির সদস্যদের এক বিশাল সভায় পার্টির জেলা নেতৃবৃন্দ এই আহ্বান জানালেন ।

পার্টির বর্ধমান জেলা কমিটির সম্পাদক অচিন্ত্য মল্লিক বলেন যে তৃণমূলের জঙ্গল রাজত্বের অবসানে পার্টির নেতৃত্বে যে একের পর এক গণসংগ্রাম গড়ে উঠেছে,তার ফলে রাজ্যে এক নাটকীয় পট পরিবর্তন ঘটেছে । এই গনসংগ্রাম গুলি তৃণমূলের তীব্র অত্যাচার ও দুঃশাসনে নিপীড়িত রাজ্যের মানুষের মধ্যে আত্মবিশ্বাস জুগিয়েছে ।আজ মানুষ তৃণমূলের সন্ত্রাসের রাজত্বের অবসান সম্ভব বলে মনে করতে শুরু করেছেন । মানুষ প্রস্তুতি নিচ্ছেন । পার্টিকে সেই প্রস্তুতি নেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়তে হবে ।

অমল হালদার বলেন যে তৃণমূল-বিজেপির গোপন আঁতাত আজ আর গোপন নেই । মোদি ও মমতার জনবিরোধী নীতির ফলে রাজ্যের মানুষ অতিষ্ঠ । ২০১৪ সালের সাধারন নির্বাচনের পর যত দিন গেছে , ততই মানুষের কাছে মোদী ও মমতার মধ্যে সখ্যতা পরিষ্কার হয়ে গেছে । সারদা সহ চিটফান্ড কেলেংকারীর তদন্ত শ্লথ হয়ছে কেন ? যাদবপুর বিশ্ববিদ্যালয় সম্পর্কে বিজেপি ও আরএসএস নেতাদের হিংসাত্মক মন্তব্য ও কার্যকলাপ সম্পর্কে মমতা নীরব কেন ? এই সবই  তৃণমূল-বিজেপির গোপন আঁতাতের প্রমান দিচ্ছে । বিজেপি ও আরএসএস এর তীব্র সমালোচনা করে তিনি বলেন স্বাধীনতা সংগ্রামে কমিউনিস্টদের অভূতপূর্ব অবদানের সাক্ষী ইতিহাস । গান্ধীজীর হত্যাকারী ও ব্রিটিশ সহযোগীরা বামপন্হীদের দেশদ্রোহীর তকমা দেবে ? বিজেপি-আরএসএস এর কাছে বামপন্হীরা দেশপ্রেমের সার্টিফিকেট নেবে না । রাজ্যে তৃণমূল আর কেন্দ্রের বিজেপি সরকার দুর্গাপুর-আসানসোল শিল্পাঞ্চল কে শশ্মান করতে চাইছে । এসপি কারখানা তুলে দিতে চাইছে । সন্ত্রাসের মুখে দাঁড়িয়ে দুর্গাপুর দেখিয়ে দিয়েছে কি ভাবে লড়াই করতে হয় । ডিএসপি কারখানায় সিআইটিইউ এর বিপুল জয় তার প্রমান। আসন্ন বিধানসভা নির্বাচনে জয় সুনিশ্চিত করতে জনগনের সুদৃঢ় ঐক্য গড়ে তুলতে নিবিড় যোগাযোগ গড়ে তুলতে হবে ।

সন্তোষ দেবরায় বলেন যে জনবিচ্ছিন্ন তৃণমূল সন্ত্রাসের রাস্তা ধরার চেষ্টা করছে । গত এক সপ্তাহে ইস্পাতনগরীর দুই জন পার্টি নেতার বাড়ীতে বোমা নিক্ষেপ হয়ছে । যে কোন ধরনের সন্ত্রাস মোকাবিলায় পার্টি জনগনের ঐক্য গড়ে তুলবে ।

সভায় এছাড়াও উপস্হিত ছিলেন জেলা নেতৃবৃন্দ নির্মল ভট্টাচার্য ও সুবীর সেনগুপ্ত । সভাপতিত্ব করেন সন্তোষ দেবরায় ।




No comments:

Post a Comment