Sunday 14 February 2016

দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানা বাঁচাও কনভেনশন ।

                                                                  

দুর্গাপুর,১৪ই ফেব্রুঃ : আজ সন্ধ্যায় ,ইস্পাতনগরীর বি.টি.রণদিভে ভবনে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ) এর আহ্বানে রাষ্ট্রায়ত্ব সেইলের অন্তর্গত দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানা  বাঁচাও কনভেনশন অনুষ্ঠিত হল । জনাকীর্ণ কনভেনশনে বক্তারা সেইলের নিজস্ব কন্স্যালট্যান্ট এজেন্সি ,’সেট’ এর প্রস্তাব অনুসারে দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানার আধুনিকীকরন ও সম্প্রসারনের জন্য প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহনের করার বদলে অযথা কালক্ষেপের জন্য সেইল ও ইস্পাত মন্ত্রকের কঠোর সমালোচনা করেন । একই সাথে কেন্দ্রীয় সরকার যে ভাবে ‘ অ্যান্টি-ডামপিং’ কর বসানোর বদলে হু হু করে বিদেশী ইস্পাত আমদানির পথ ধরেছে , তার পরিনামে দেশীয় ইস্পাত শিল্পের ( রাষ্ট্রায়ত্ব ও বেসরকারি উভয় ) চরমতম সর্বনাশের দিন ঘনিয়ে আসছে বলে বক্তারা সতর্ক করে দিয়েছেন ।
অপর দিকে,রাজ্যের ক্ষমতাশীন তৃণমূল সরকারও মিশ্র ইস্পাত কারখানার ভবিষ্যৎ সম্পর্কে উদাসীন । এই পরিস্হিতে দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানার আধুনিকীকরন ও সম্প্রসারনের দাবীতে মিশ্র ইস্পাত কারখানার ইডি-র কাছে আগামী ২৩শে ফেব্রুঃ বিশাল বিক্ষোভ সমাবেশ ও  মানুষ কে সাথে নিয়ে প্রবল গন-আন্দোলন গড়ে তোলার জন্য আহ্বান জানিয়ে কনভেনশন শেষ হয় । বক্তব্য রাখেন বিশ্বরূপ ব্যানার্জী , মলয় ভট্টাচার্য , পিকে দাস , অজিত মুখার্জী ও বিজয় সাহা । সভাপতিত্ব করেন রাম পঙ্কজ গাঙ্গুলী ।

কনভেনশনের পক্ষ থেকে দিল্লীর জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে পুলিশী-অভিযানের তীব্র নিন্দা করে মত প্রকাশের স্বপক্ষে গড়ে ওঠা ছাত্র আন্দোলন ও তাকে কেন্দ্র করে গড়ে ওঠা বৃহত্তর গণ-আন্দোলনের প্রতি সংহতি জানানো হয় ।

No comments:

Post a Comment