Thursday 7 June 2018

প্রয়াত পার্টি সদস্য কালিপদ ব্যানার্জী।




দুর্গাপুর , ৭ই জুন : আজ সকালে চিকিৎসাধীন অবস্হায় দুর্গাপুর ইস্পাত কারখানার মেইন হাসপাতালে প্রয়াত হয়েছেন পার্টি সদস্য কালিপদ ব্যানার্জী। মৃত্যুর সময় তার বয়েস হয়েছিল ৭৯। তিনি পার্টির দুর্গাপুর ইস্পাত ২ এরিয়া কমিটির অন্তর্গত ডেভিড-মার্কনী শাখার পার্টি সভ্য ছিলেন ।
প্রয়াত পার্টি সদস্য কালিপদ ব্যানার্জী-র মরদেহ ৫/৫ কৃত্তিবাস রোডে পার্টির দুর্গাপুর ইস্পাত ২ এরিয়া কমিটির দফ্তরে  নিয়ে আসা হলে ,রক্তপতাকায় মরদেহ আচ্ছাদিত করেন সুবীর সেনগুপ্ত ও স্বপন ব্যানার্জী । মরদেহ মাল্যদান করে শ্রদ্ধা জানান সুবীর সেনগুপ্ত , স্বপন ব্যানার্জী  সহ অন্যান্য নেতৃবৃন্দ । এর পরে মরদেহ নিয়ে আসা হয় হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের অ্যালয় স্টিল প্ল্যান্ট শাখার তিলক রোডের দফ্তরে । সেখানে ইউনিয়নের নেতৃবৃন্দ  মরদেহ মাল্যদান করে শ্রদ্ধা জানান । এরপরে মরদেহ নিয়ে যাওয়া হয় ফরিদপুরের মনু পাল ভবনে । সেখানে রক্তপতাকায় মরদেহ আচ্ছাদিত করেন বিপ্রেন্দু  চক্রবর্তি । মরদেহ মাল্যদান করে শ্রদ্ধা জানান বিপ্রেন্দু  চক্রবর্তি ,শ্যামা ঘোষ,প্রভাস সাঁই এবং তাঁর ছেলে ও এরিয়া কমিটির সদস্য মিলন ব্যানার্জী সহ সহ অন্যান্য নেতৃবৃন্দ ও সাধারন মানুষ । এরপরে ফরিদপুরের বিবেকানন্দ সংঘ হয়ে মরদেহ নিয়ে যাওয়া হয় বিরভানপুর শ্মশানে । সেখানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয় ।
   প্রয়াত পার্টি সদস্য কালিপদ ব্যানার্জী ১৯৭২ সালে দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানার ট্র্যাফিক বিভাগে স্হায়ি শ্রমিক হিসাবে যোগদান করেন এবং ১৯৯৭ সালে অবসর গ্রহন করেন । কর্মরত অবস্হায় হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের সভ্যপদ গ্রহন করেন । অন্যদিকে তিনি ফরিদপুরে তাঁর বাসস্হান অঞ্চলে কৃষকসভা ও যুব সংগঠনের সক্রিয় নেতৃত্ব দিয়েছিলেন । ১৯৮২ সালে পার্টি সভ্যপদ লাভ করেন ।পরবর্তিকালে তিনি ইস্পাতনগরীতে বসবাস করার সময়ে ডেভিড হেয়ার অঞ্চলেও সক্রিয় ভাবে পার্টি ও গনসংগঠনের কাজকর্মের সাথে যুক্ত ছিলেন ।

No comments:

Post a Comment