Friday 12 July 2019

সেইলের বিলগ্নিকরনের সিদ্ধান্ত এর বিরুদ্ধে তীব্র প্রতিরোধের হুঁশিয়ারি দিয়ে রাখলেন দুর্গাপুরের ইস্পাত শ্রমিক-কর্মচারীরা।




দুর্গাপুর,১২ই জুলাই : আজ স্টিল ওয়ার্কার্স ফেডারেশন অফ ইন্ডিয়া ( সি.আই.টি.ইউ) এর ডাকে কেন্দ্রিয় সরকারের পরিচালনাধীন রাষ্ট্রায়ত্ব উৎপাদনকারী সংস্হা সেইল ( স্টিল অথরিটি অফ ইন্ডিয়া ) ও আর.আই.এন.এল  এর সর্বত্র ইস্পাত শ্রমিক-কর্মচারীরা বিলগ্নিকরন-বিরোধী দিবস পালন করার মাধ্যমে সেইলের বিলগ্নিকরনের সিদ্ধান্ত এর বিরুদ্ধে তুমুল বিক্ষোভ দেখায়। দ্বিতীয় দফায় শুরুতেই মোদি সরকার সেইলের বিশেষ ইস্পাত উৎপাদনকারী সংস্হা সালেম,ভদ্রাবতি ও দুর্গাপুরের অ্যালয় স্টিল প্ল্যান্ট কে বিক্রি করার জন্য আবার জোরকদমে নেমেছে । প্রথম দফার সময়ে শ্রমিক ও জনসাধারনের প্রবল বিক্ষোভে বিক্রির পরিকল্পনা শ্লথ করতে বাধ্য হয়েছিল মোদি সরকার ।
 আজ বিলগ্নিকরন-বিরোধী দিবসে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ) এর ডাকে অ্যালয় স্টিল প্ল্যান্ট ও দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিক-কর্মচারীরা প্রবল বিক্ষোভ দেখায় । অ্যালয় স্টিল প্ল্যান্টের জিএম(ওয়ার্কস)-এর দফ্তরের সামনে বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত বিক্ষোভ সমাবেশ চলে । সমাবেশ চলাকালিন ইউনিয়ন এর প্রতিনিধিদল কর্তৃপক্ষের কাছে বিলগ্নিকরনের বাতিলের দাবি জানান ও কর্তৃপক্ষের মাধ্যমে সেইল এর চেয়ারম্যান, কেন্দ্রিয় সরকারের ইস্পাত সচিব ও ইস্পাত মন্ত্রী কে বিলগ্নিকরনের বাতিলের দাবিতে চিঠি পাঠানোর জন্য জমা দেওয়া হয় । সমাবেশে বক্তব্য রাখেন বিজয় সাহা,নবেন্দু সরকার ও নন্দলাল দাস ।
অন্যদিকে,আজ সকালে দুর্গাপুর ইস্পাত কারখানার অর্জুন মূর্তির সামনে বিলগ্নিকরনের বাতিলের দাবিতে দুর্গাপুর ইস্পাত শ্রমিক-কর্মচারীরা প্রবল বিক্ষোভ দেখায় । শেষে সমাবেশে বক্তব্য রাখেন প্রকাশতরু চক্রবর্তী ।
উল্লেখ্য,গতকাল বিধানসভায় বাম পরিষদীয় দলনেতা ডঃ সূজন চক্রবর্তী রাজ্যে অ্যালয় স্টিল প্ল্যান্ট সহ ১০টি কেন্দ্রিয় রাষ্ট্রায়ত্ব সংস্হার বিলগ্নিকরনের বাতিলের দাবিতে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন ।










No comments:

Post a Comment