Wednesday 17 July 2019

সেইলের তিন কারখানার বিলগ্নি বাতিল,বেতন-চুক্তি সহ একগুচ্ছ দাবিতে ডিএসপি ও এএসপি-তে লাগাতার শ্রমিক বিক্ষোভ চলছে ।




দুর্গাপুর,১৭ই জুলাই : রাষ্ট্রায়ত্ব সেইলের অ্যালয় স্টিল সহ সালেম ও ভদ্রাবতি স্টিল প্ল্যান্টের বিলগ্নি বাতিল,বিনিয়োগ,আধুনিকিকরন,অবিলম্বে ২০১৭ থেকে বকেয়া বেতন-চুক্তির আলোচনা শুরু ও সাক্ষর,বিগত বেতন-চুক্তির বকেয়ার ফয়সালা,ঠিকা শ্রমিকদের কাজের নিশ্চয়তা,ন্যায্য মজুরি ও অন্যা্য দাবী এবং  বেতনচুক্তি সহ একাধিক দাবি-দাওয়ার ভিত্তিতে স্টিল ওয়ার্কার্স ফেডারেশন ( সি.আই.টি.ইউ) এর ডাকে সেইলের সর্বত্র প্রবল শ্রমিক বিক্ষোভ চলছে ।
  এই সব দাবিতে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন  ( সি.আই.টি.ইউ) এর ডাকে আজ সকাল থেকে অ্যালয় স্টিল প্ল্যান্ট ও দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিক বিক্ষোভ শুরু হয় । অ্যালয় স্টিল প্ল্যান্টে শ্রমিকরা মেইন গেটে বিক্ষোভ দেখান ।অন্যদিকে, ব্যাতিক্রমি ভাবে অভিনব কায়দায় দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিকদের ২-দিন-রাত্রি ব্যাপি লাগাতার অবস্হান-বিক্ষোভ শুরু হয়েছে ইডি(ওয়ার্কর্স) দফ্তরে । চলবে আগামীকাল পর্যন্ত । অবস্হান-বিক্ষোভ শেষে আগামীকাল দুপুরে এই দাবিতে সি.ই.ও দফ্তরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন  ( সি.আই.টি.ইউ)।
  ইতিমধ্যে গতকাল অ্যালয় স্টিল প্ল্যান্টের প্যাভিলিয়নে ,সি.আই.টি.ইউ সহ ট্রেড ইউনিয়ন গুলির যৌথ মঞ্চ,” অ্যালয় স্টিল প্ল্যান্ট বাঁচাও, দুর্গাপুর ইস্পাত বাঁচাও, দুর্গাপুর  বাঁচাও” কমিটির সভা থেকে দুর্গাপুর জুড়ে রাষ্ট্রায়ত্ব সেইলের অ্যালয় স্টিল সহ সালেম ও ভদ্রাবতি স্টিল প্ল্যান্টের বিলগ্নি বাতিল,বিনিয়োগ,আধুনিকিকরন এর দাবিতে প্রচার ও আন্দোলন গড়ে তোলার জন্য এক গুচ্ছ  কর্মসূচি নেওয়া হয়েছে ।




No comments:

Post a Comment