Sunday 4 August 2019

শহীদ আশিস-জব্বার স্মৃতি ফুটবল প্রতিযোগিতা শেষ হল ।




দুর্গাপুর,৪ঠা আগষ্ট : আজ বিকালে ইস্পাতনগরীর লাল ময়দানে শেষ হল ২য় বর্ষের শহীদ আশিস-জব্বার স্মৃতি ফুটবল প্রতিযোগিতা । গত ৮ই জুলাই জ্যোতি বসুর জন্মদিনে এই প্রতিযোগিতার সূচনা হয় । দুর্গাপুরের সেরা ৮টি ফুটবল দল এই প্রতিযোগিতায় অংশ গ্রহন করে । শহীদ আশিস-জব্বার স্মৃতি ফুটবল প্রতিযোগিতা উদযাপন কমিটির পক্ষ থেকে সীমান্ত চ্যাটার্জী ও প্রফুল্ল মন্ডল জানিয়েছেন যে দুর্গাপুরের বিগত দিনের খেলোয়ার ও ক্রীড়া জগৎ এর সংগঠক সহ বর্তমান সময়ের খেলোয়ার-সংগঠকদের এই প্রতিযোগিতায় আসার জন্য কমিটির পক্ষ আমন্ত্রন জানান হয় । ইস্পাতনগরীর লাল ময়দানে এই প্রতিযোগিতায় প্রতিটি খেলায় সারা জাগানো দর্শক সমাগম ও প্রাক্তন খেলোয়ারদের নক্ষত্র সমাবেশ – দুর্গাপুরের অতীত দিনের খেলা ঘিরে উন্মাদনার দিন গুলির কথা মনে করিয়ে দেয় । আজকের ফাইন্যাল খেলার আগে এক প্রদর্শনী ফুটবল প্রতিযোগিতায় অংশ নেয় দুর্গাপুর ইস্পাত ও অ্যালয় স্টিল কারখানার প্রাক্তন ফুটবলাররা। অতীত দিনের বিখ্যাত স্ট্রাইকার সঞ্জয় মাঝি,স্বপন গুহ ও কাজল নাগরায় কে টুর্ণামেন্ট কমিটির পক্ষ থেকে সম্বর্ধিত করা হয়।উপস্হিত ছিলেন বিধায়ক সন্তোষ দেবরায়,দুর্গাপুরের প্রাক্তন মেয়র রথিন রায় ,বিপ্রেন্দু চক্রবর্তী,বিনয়েন্দ্রকিশর চক্রবর্তী ,বিশ্বরূপ ব্যানার্জী,সুবীর সেনগুপ্ত,সিআইএসএফ এর ডিআইজি শারদ কুমার সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ, দুর্গাপুরের ক্রীড়া জগতের একাধিক আন্তর্জাতিক –জাতীয়-রাজ্য স্তরের প্রাক্তন ও বর্তমান ক্রীড়াবিদ এবং অসংখ্য ক্রীড়ামোদী মানুষ ।
এ দিকে মোদি সরকারে বেসরকারিকরনের নীতির ফলে অ্যালয় স্টিল প্ল্যান্টের সাথে সাথে দুর্গাপুর ইস্পাত কারখানার ভবিষ্যৎ সম্পর্কে আশংকার মেঘ জমতে শুরু করেছে । ফলে দুর্গাপুর জুড়ে ক্রীড়া জগতের মধ্যেও সেই আশংকার প্রতিফলন দেখা যাচ্ছে । তার কারন একদিকে এই দুই কারখানার ক্রীড়া কাঠামো জন্ম দিয়েছে বহু আন্তর্জাতিক –জাতীয়-রাজ্য স্তরের খেলোয়ার । তাদের জীবিকার সংস্হান করেছে । তাই বিচলিত খেলোয়াররা আজ ফাইন্যাল খেলার শুরু হওয়ার আগে তারা অ্যালয় স্টিল প্ল্যান্ট- দুর্গাপুর ইস্পাত কারখানা- দুর্গাপুর বাঁচাতে শপথ গ্রহন করেন । শপথ বাক্য পাঠ করান অতীত দিনের বিখ্যাত ফুটবলার সুব্রত সিনহা ।
আজকের উত্তেজনাকর ফাইন্যাল ম্যাচে গ্যামন ব্রিজ ফ্রেন্ডস ট্রাইব্রেকারে ৩-২ গোলে তানসেন এসি কে হারিয়ে দেয় । নির্ধারিত সময়ে খেলার ফলাফল ছিল ২-২ ।

















No comments:

Post a Comment