Thursday 13 July 2023

শহীদ নিমাই অধিকারীর ৪২-তম শহীদ দিবস পালিত হোল।

 


দুর্গাপুর,১৩ই জুলাই : আজ সকালে,দুর্গাপুর ইস্পাত কারখানার মেইন গেট জি.টি. রোডের সংযোগ স্হলে শহীদ কমঃ নিমাই অধিকারীর শহীদবেদীতে মাল্যদান করে করলেন ইস্পাত শ্রমিকরা। ১৯৮১ সালের ১৩ই জুলাই, দুর্গাপুর ইস্পাত কারখানার ঠিকা শ্রমিকদের অন্যতম সংগঠক দুর্গাপুর ইস্পাত কারখানার স্হায়ী শ্রমিক  নিমাই অধিকারীরকে,ঠিকা শ্রমিকদের মজুরী বৃদ্ধির ধর্মঘটকে সংগঠিত করার জন্য  সমাজবিরোধীদের হাতে নৃশংসভাবে খুন হয়েছিলেন।তাঁর স্মরণে,দুর্গাপুর ইস্পাত কারখানার ঠিকা শ্রমিকদের  সংগঠন ইউনাইটেড কন্ট্রাক্টার ওয়ার্কার্স ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর পক্ষ থেকে সকালে জেনারেল শিফটে্ এর কাজ শুরু হওয়ার আগে , শহীদ-স্মরনে অনুষ্ঠান পালন করা হয়

   আজ সকালে ,অনুষ্ঠানের সূচনায় রক্তপতাকা উত্তোলন করেন কালী সান্যাল।শহীদবেদীতে মাল্যদান করেন কালী সান্যাল,নিমাই ঘোষ,সন্তোষ দেবরায়,বিশ্বরূপ ব্যানার্জি,সুবীর সেনগুপ্ত,পরিবারের পক্ষে কৃষ্ণচন্দ্র অধিকারী প্রমুখ।

  বিকালে ট্রাঙ্ক রোড ফুটবল ময়দানে শুরু হল দুর্গাপুরের ঐতিহ্যবাহিত ফুটবল টুর্নামেন্ট শহীদ নিমাই অধিকারী ও প্রয়াত পরিতোষ ভট্টাচার্য  স্মৃতি ফুটবল প্রতিযোগিতা।জনাকীর্ণ মাঠে উদ্বোধনী খেলায় তানসেন অ্যাথালেটিক ক্লাব কে -৫-২ গোলে পরাস্ত করে আইএন দিশারী। এ বছরে দুর্গাপুর মহকুমার সুপার ডিভিসনের ৮ টি দল এই টুর্নামেন্টে অংশগ্রহন করছে।

  পরে,পঃবঃ বিজ্ঞান মঞ্চের ইস্পাত বিজ্ঞান কেন্দ্র ও ইউনাইটেড কন্ট্রাক্টার ওয়ার্কার্স ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর যৌথ উদ্যোগে বৃক্ষ রোপন করা হয়।সন্ধ্যায়,চিত্তব্রত মজুমদার ভবনে বিজ্ঞান বিষয়ক জনপ্রিয় আলোচনা সভায় বক্তব্য রাখেন কল্লোল ঘোষ। ইস্পাত ঠিকা শ্রমিক ও সি.আই.টি.ইউ করার জন্য কাজের জায়গা থেকে তৃণমূলের দ্বারা উৎখাত শ্রমিক পরিবারের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।





























No comments:

Post a Comment