Thursday 18 December 2014

প্রয়াত হলেন পার্টি সদস্য কমঃ পরিমল রায় ।

                                                                 

দুর্গাপুর , ১৮ই ডিসেঃ : আজ সকালে , দীর্ঘ রোগভোগের পর মিশন হাসপাতালে প্রয়াত হলেন দুর্গাপুর ইস্পাত -১ নং আঞ্চলিক কমিটির অন্তর্গত পার্টি সদস্য কমঃ পরিমল রায় । মৃত্যুকালে তাঁর বয়েস হয়েছিল ৪৭ । তিনি রেখে গেছেন বৃদ্ধা মা – স্ত্রী ও একমাত্র পুত্রকে ।
কমঃ পরিমল রায়ের মরদেহ আশীষ-জব্বর ভবনে নিয়ে আসা হলে রক্তপতাকায় আচ্ছাদিত করেন কমঃ অজিত মুখার্জী । মাল্যদান করেন  কমঃ অজিত মুখার্জী  সন্তোষ দেবরায় , সুশান্ত ব্যানার্জী , নির্মল ভট্টাচার্য , আল্পনা চৌধুরী , সুবীর সেনগুপ্ত  সহ অন্যান্য নেতৃবৃন্দ । পরে মরদেহ নিয়ে যাওয়া হয় হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের ( সিআইটিইউ ) দফ্তর বি টি রণদিভে ভবনে নিয়ে যাওয়া হয় । সেখানে মরদেহে মাল্যদান করেন হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের ওবি-কনভেনর কমঃ অরুন চৌধুরী , সুখময় বোস সহ অন্যান্য নেতৃবৃন্দ । আইএনটিইউসি ও আইএনটিটিইউসি এর পক্ষ থেকেও মাল্যদান করা হয় । পরে প্রয়াত কমঃ পরিমল রায়ের ইচ্ছানুসারে তাঁর পরিবারের পক্ষ থেকে যথাক্রমে দুর্গাপুর ইস্পাত কারখানার মেইন হাসপাতাল ও আই কিউ সিটি হাসপাতালে  মরোণোত্তর চক্ষুদান ও দেহদান করা হয় ।

সংক্ষিপ্ত জীবনী :১০ই অক্টোঃ , ১৯৬৭ সালে দুর্গাপুরে জন্মগ্রহন করেছিলেন কমঃ পরিমল রায় । তিনি কিশোর বয়েসে ছাত্র আন্দোলন ও পরবর্তীকালে যুব আন্দোলনের সাথে যুক্ত ছিলেন । এছাড়াও তিনি বিজ্ঞান ও সাংস্কৃতিক আন্দোলনেরও সক্রিয় সদস্য ছিলেন । ১৯৯০ সালে তিনি দুর্গাপুর ইস্পাত কারখানার কোক ওভেন্স বিভাগে শ্রমিক হিসাবে কাজে দেন এবং প্রথম থেকেই হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের ( সিআইটিইউ ) সভ্য ছিলেন এবং পরবর্তীকালে  ইউনিয়নের অ্যাসিঃ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন । ১৯৯৬ সালে তিনি পার্টি সভ্যপদ লাভ করেন । রক্তদান সহ বিভিন্ন সমাজসেবামূলক কাজে যুক্ত ও দক্ষ শ্রমিক হিসেবে কমঃ পরিমল রায়ের মৃত্যুতে পাড়া-প্রতিবেশি এবং  শ্রমিক ও আধিকারিকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে । 

                                        






No comments:

Post a Comment