Monday 9 November 2015

বার্ষিক ( পূজো) বোনাসের দাবীতে দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিক বিক্ষোভ চলছে ।



দুর্গাপুর, ৯ই নভেঃ : বার্ষিক ( পূজো) বোনাসের দাবীতে দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিক বিক্ষোভ চলছে । আজ, দুর্গাপুর ইস্পাত কারখানার প্রশাসনিক ভবনে  হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এবং এ.আই.টি.ইউ.সি , এ.আই.ইউ.টি.ইউ.সি ও বি.এম.এস - বার্ষিক ( পূজো) বোনাসের দাবীতে যৌথ ভাবে মিছিল করে ও বিক্ষোভ দেখায় ।

    প্রসংগত , গত ১৫ই অক্টোঃ সেইল ম্যানেজমেন্ট একতরফাভাবে এ বছরে রাষ্ট্রায়ত্ব ইস্পাত সংস্হা সেইল ও আর.আই.এন.এল এর শ্রমিকদের বার্ষিক (পূজো) । বোনাসের দেওয়া হবে না বলে জানায় । এর বিরুদ্ধে দুর্গাপুর ইস্পাত কারখানা সহ সেইল ও আর.আই.এন.এল এর শ্রমিকরা প্রবল বিক্ষোভ দেখায় ও গত ২ রা নভেঃ সি.আই.টি.ইউ সহ অন্যান্য কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ( আই.এন.টি.ইউ.সি বাদে) বার্ষিক (পূজো) বোনাসের দাবীতে আগামী ১৯ নভেঃ সেইল ও আর.আই.এন.এল এ ধর্মঘটের নোটিস দেয় । ইতিমধ্য গত ৪-৫ নভেঃ দিল্লিতে অনুষ্ঠিত কোর কমিটির বৈঠকে সেইল ম্যানেজমেন্ট বোনাসের পরিবর্তে সেইল ও আর.আই.এন.এল এর  ইন্টিগ্রেডেড স্টিল প্ল্যান্টে ৯০০০ টাকা ও সেইল ও আর.আই.এন.এল এর অন্যান্য সংস্হায় ৭০০০ টাকা “অগ্রিম” বাবদ দেওয়ার কথা ঘোষনা করলে সি.আই.টি.ইউ সহ সমস্ত ট্রেড ইউনিয়ন তা প্রত্যাখান করে ও বোনাস আলোচনার জন্য এন.জে.সি.এস ডাকার দাবী জানায়।

  এ দিকে ,আজই সেইল ম্যানেজমেন্ট বোনাসের পরিবর্তে “অগ্রিম” বাবদ টাকা শ্রমিকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দিলে শ্রমিকদের মধ্যে ক্ষোভের আগুন জ্বলে উঠেছে ।

        আজকের বিক্ষোভ সভায়, হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর পক্ষ থেকে সেইল ম্যানেজমেন্ট কে হুঁশিয়ারি জানিয়ে বলা হয় যে সেইল ম্যানেজমেন্ট শ্রমিকদের ধর্মঘটে যেতে বাধ্য করছে । অবিলম্বে এন.জে.সি.এস ডেকে বোনাসের ফয়সালা না করলে ,আগামী ১৯শে নভেঃ শ্রমিকরা ধর্মঘটে যেতে বাধ্য হবেন ।বিক্ষোভ চলাকালীন হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এবং এ.আই.টি.ইউ.সি , এ.আই.ইউ.টি.ইউ.সি ও বি.এম.এস এর পক্ষ থেকে দুর্গাপুর ইস্পাত কারখানার কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয় ।


No comments:

Post a Comment