Sunday 29 November 2015

বি.পি.এম.ও এর ডাকে ইস্পাতনগরী এবং সংলগ্ন গ্রাম ও বস্তি অঞ্চলে তিন-দিনে ৬ টি জাঠায় ব্যাপক সারা ।

                                                        

দুর্গাপুর ,২৯শে নভেঃ : ইস্পাতনগরী এবং সংলগ্ন গ্রাম ও বস্তি অঞ্চলের বি.পি.এম.ও এর ডাকে গত ২১-২২ শে নভেঃ ও আজ মিলে মোট ছয়টি জাঠায় ব্যাপক সারা মিলল । প্রথম জাঠা মিছিলটি হয় গত ২১শে নভেঃ শ্রমিক-কৃষক মৈত্রীর ভিত্তিতে গড়ে ওঠা ঐতিহাসিক কৃষক-আন্দোলনের পীঠস্হান বিজরা-শোভাপুর গ্রামে । মিছিলে কৃষক-ক্ষেতমজুরদের সাথে শ্রমিকরাও যোগদান করেন । অসহনীয় দমবন্ধ করা সন্ত্রাস , জীবিকার উপর নেমে আসা ভয়াবহ আক্রমন ,সাম্প্রদায়িকতার ভ্রুকুটির বিরুদ্ধে পদযাত্রার আওয়াজে গ্রামের পাড়ায় পাড়ায় মানুষে বেড়িয়ে আসেন ।
গত ২২শে নভেঃ ইস্পাতনগরীর এ-জোন ,বি-জোন,সি-জোন,সেপকো কলোনী,সেইল সমবায় আবাসন ও ধোবিঘাট-রঘুনাথপুর-পারুলিয়া অঞ্চলে  বি.পি.এম.ও এর ডাকে চারটি জাঠায় ব্যাপক জমায়েত লক্ষ্য করা যায় । মুল ১৫ দফা দাবী সহ স্হানীয় আরও ৪ দফা দাবীতে তিন দিনে মোট ৬ টি জাঠা দুর্গাপুর ইস্পাতনগরী এবং সংলগ্ন গ্রাম ও বস্তি অঞ্চলে সর্বমোট ৩২ কিমি পথ পরিক্রমা করে ।
আজকের জাঠা মিছিল আইনস্টাইন রোড সংলগ্ন জে.সি.বোস বস্তি অঞ্চল থেকে শুরু হয়ে দুর্গাপুর ইস্পাতনগরীর সংলগ্ন জে.সি.বোস বস্তি অঞ্চল পরিক্রমা করে ভাবা রোড পুকুর পারে শেষ হয় । তৃণমূলের সন্ত্রাসকে সম্পূর্ণ উপেক্ষা করে কাতারে কাতারে বস্তির মানুষ ,বিশেষ করে মহিলার বেড়িয়ে এসে দৃপ্ত ভঙ্গীতে জাঠা মিছিলে যোগ দেন । মিছিলে পা মেলান দুর্গাপুর ইস্পাত ও মিশ্র ইস্পাত কারখানার স্হায়ী শ্রমিক, ঠিকা শ্রমিক সহ দুর্গাপুর ইস্পাত কারখানার অসংখ্য উচ্ছেদ হওয়া ঠিকা শ্রমিক । মিছিলে ১৯ দফা দাবী সহ তৃণমূল সরকারের দুর্গাপুরকে স্মার্ট সিটি বানানোর অজুহাতে বিনা পূনর্বাসনে বস্তি-উচ্ছেদের বিরুদ্ধে শেষ রক্তবিন্দু দিয়ে লড়াইয়ের শ্লোগানে মুখরিত হয় । জাঠা মিছিলে ছিলেন পঃ বঙ্গ বস্তি উন্নয়ন সমিতির দুর্গাপুর ইস্পাতনগরীর শহর কমিটির নেতৃবৃন্দ কমঃ নির্মল ভট্টাচার্য , গৌরাঙ্গ চক্রবর্তী,আল্পনা চৌধুরী সহ সন্তোষ দেবরায় , সুবীর সেনগুপ্ত , স্বপন ব্যানার্জী,কাজল চ্যাটার্জী সহ অন্যান্য গণ আন্দোলনের নেতৃবৃন্দ ।







No comments:

Post a Comment