Monday 18 January 2016

‘ চোপ, জনগন বলবে ‘ – গণশক্তির ৫০তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আলোচনা সভার অভিমত ।

                                                                  

দুর্গাপুর,১৭ই জানুঃ – আজ, দুর্গাপুরের সৃজনী প্রেক্ষাগৃহে ৫০তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত হল । অনুষ্ঠানের সূচনায় সংগীত পরিবেশন করেন প্রথমে বিখ্যাত গণ-সংগীত শিল্পী পূরবী মুখার্জী , পরে শুভপ্রসাদ নন্দীমজুমদার । গনশক্তির সহকারী সম্পাদক অভীক দত্ত উপস্হিত সবাইকে গনশক্তির পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে বলেন যে জন্মলগ্ন থেকে গণশক্তি মেহেনতী মানুষের পক্ষে অঙ্গীকারবদ্ধ তাই বারংবার কায়েমী স্বার্থের আক্রমনের শিকার গণশক্তি । ২০১১ সালে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পরে এই আক্রমন চূড়ান্ত পর্যায় পৌঁছেছে । কোলকাতা হাইকোর্টের নির্দেশ অমান্য করে রাজ্য সরকার গণশক্তিকে বিজ্ঞাপন দেওয়া বন্ধ রেখেছে শুধু তাই নয় , গণশক্তির বিজ্ঞাপনদাতাদের বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে , হেনস্হা করা হচ্ছে । তবুও গণশক্তি মাথা নত করবে না । সীমিত ক্ষমতার মধ্যেও দৈনিক সংবাদপত্রের মতই সমস্ত ধরনের সংবাদ প্রকাশ করে যাবে ।
ভারতের কমিউনিষ্ট পার্টি ( মার্কসবাদী)-র বর্ধমান জেলা কমিটির সম্পাদক অচিন্ত্য মল্লিক বলেন মেহেনতি মানুষের পক্ষে দাঁড়িয়ে বারবার আক্রান্ত হয়েও গণশক্তি লক্ষ্যে অবিচল । গণশক্তি সংগঠকের দায়িত্ব পালন করছে । আগামী দিনে রাজনৈতিক সংগ্রামে ও মানুষের স্বার্থে গণশক্তি আরও বেশী করে দায়িত্ব পালন করে যাবে ।

এরপরে ,’ চোপ , সরকার চলছে ‘ – শীর্ষক এক মনোজ্ঞ আলোচনা সভায় অংশ গ্রহন করেন বিকাশরঞ্জন ভট্টাচার্য , অরুনাভ ঘোষ , জ্যোতিপ্রকাশ চট্টোপাধ্যায়, বিখ্যাত চিত্রপরিচালক তরুন মজুমদার ও কবি মন্দাক্রান্তা সেন । সঞ্চালনা করেন দেবাশীষ সরকার । বক্তারা সারা দেশ জুড়ে যুক্তি-বুদ্ধি-জ্ঞান-বিজ্ঞানের বিরুদ্ধে হিন্দুত্ববাদী ফ্যাশিষ্ট শক্তি নৃশংস আক্রমন শানাচ্ছে তার তীব্র সমালোচনা করার সাথে সাথে রাজ্যে মমতা ব্যানার্জীর নেতৃত্বাধীন তৃণমূল সরকারের জনগনের প্রতিবাদী কন্ঠস্বরকে টুঁটি চেপে ধরার অপচেষ্টাকে কঠোর সমালোচনা করে অভিমত দেন যে সময় এসেছে এ কথা বলার – ‘ চোপ, জনগন বলবে ‘ ।












No comments:

Post a Comment