Wednesday 2 March 2016

প্রয়াত পার্টি সদস্য কমরেড গোপাল কর ।

                                                                  

দুর্গাপুর,২রা মার্চ : গতকাল বিকালে বাড়ীর থেকে পার্টির আঞ্চলিক কমিটির দফ্তরে হেঁটে আসার সময় পথে হটাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে আকস্মিক প্রয়াত হলেন কমরেড গোপাল কর । মৃত্যুকালে তাঁর বয়স হয়ছিল ৭৮ । প্রয়াত কমরেড গোপাল কর এর স্ত্রী,কন্যা ও পুত্র বর্তমান ।
রাত্রি ৮-৩০ সময় প্রয়াত কমরেড গোপাল কর এর মরদেহ আশীষ-জব্বর ভবনে নিয়ে আসা হলে , তাঁর মরদেহ রক্তপতাকা দিয়ে ঢেকে মাল্যদান করেন পার্টির দুর্গাপুর ইস্পাত জোনাল কমিটির সম্পাদক ও জেলা কমিটির সদস্য কমঃ সন্তোষ দেবরায় । এছাড়াও মাল্যদান করে শ্রদ্ধাজ্ঞাপন করেন জেলা কমিটির সদস্য কমঃ নির্মল ভট্টাচার্য,সুবীর সেনগুপ্ত , দুর্গাপুর ইস্পাত ১বি আঞ্চলিক কমিটির সম্পাদক কমঃ পার্থ মুখার্জী সহ অন্যান্য নেতৃবৃন্দ । কমরেড গোপাল কর এর প্রয়ানে পার্টির দুর্গাপুর ইস্পাত জোনাল কমিটির পক্ষে জোনাল সম্পাদক কমঃ সন্তোষ দেবরায় গভীর শোকপ্রকাশ করে তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ।
পরে প্রয়াত কমরেড গোপাল কর এর মরদেহ বি.টি.রণদিভে ভবনে নিয়ে যাওয়া হলে ,সেখানে তাঁর মরদেহে রক্তপতাকা ও মাল্যদান করেন হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সিআইটিইউ) এর পক্ষে কমঃ বিশ্বরূপ ব্যানার্জী । এছাড়াও মাল্যদান করে শ্রদ্ধাজ্ঞাপন করেন ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ এবং অন্যান্য গণসংগঠনের নেতৃবৃন্দ ।
সংক্ষিপ্ত জীবনপঞ্জী : ১০ই জুলাই,১৯৩৮ সালে অধুনা বাংলাদেশের ঢাকায় জন্মগ্রহন করেন প্রয়াত কমরেড গোপাল কর । ১৯৬০ সালে দুর্গাপুর ইস্পাত কারখানায় ট্রেনী হিসাবে কাজে যোগদান করেন এবং ১৯৯৬ সালে অবসর গ্রহন করেন । হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের জন্মলগ্ন থেকে তিনি ইউনিয়নের সাথে যুক্ত হয়েছিলেন । পরে বিভিন্ন সময়ে তিনি ইউনিয়নের কোষাধ্যক্ষ,যুগ্ম- সম্পাদক ও সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন । ১৯৬৬ সালে পার্টি সভ্যপদ লাভ করেন । পরে পার্টির আঞ্চলিক কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছিলেন । সেক্টর সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন । মৃত্যুকালে তিনি দুর্গাপুর ইস্পাত ১বি আঞ্চলিক কমিটির পার্টি কেন্দ্র শাখার পার্টি সদস্য ছিলেন ।



No comments:

Post a Comment