Monday 12 October 2020

সংকীর্ণ জাতীয়তাবাদী-সাম্রাজ্যবাদী-কর্পোরেটপন্হীদের অশুভ মৈত্রী দেশে ফ্যাসিবাদের উথ্থানের পথ প্রশস্ত করছে : আভাস রায়চৌধুরী।

 


দুর্গাপুর,১২ই অক্টোঃ : আজ সন্ধ্যায় ইস্পাতনগরীর বি.টি.রণদিভে ভবনের উন্মুক্ত মঞ্চে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন(সিআইটিইউ) এর উদ্যোগে আয়োজিত ,” পরিযায়ী শ্রমিক থেকে কৃষি বিল –বিজেপির ধারাবাহিক জনবিরোধী নীতি বনাম শ্রমিক শ্রেনীর সংগ্রাম “- শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন সিপিআই-এম কেন্দ্রীয় কমিটির সদস্য । তিনি আরও বলেন যে বহুত্ববাদী জাতীয়তাবাদ দেশে ব্রিটিশ সাম্রাজ্যবাদ বিরোধী স্বাধীনতা সংগ্রামের জন্ম দিয়েছিল,স্বাধীন ভারতের সংবিধানের,স্বয়ম্ভর অর্থনীতি,গনতান্ত্রিক ও শ্রমিকশ্রেনীর অধিকারের ভিত্তি স্হাপন করছে তার বিপরীতি সংকীর্ণ জাতীয়তাবাদ সেই ভিত কে ধ্বংস করে ভারত কে সাম্রাজ্যবাদী-কর্পোরেট শক্তির মুনাফার অবাধ মৃগয়া ক্ষেত্রে পরিনত করতে চাইছে । চাইছে শ্রমিক-কৃষক-খেটে খাওয়া মানুষ কে অবাধ শোষনের বলি করতে । রাজনৈতিক খোলনলচে বদলে ফ্যাসিবাদ কায়েম করতে । এর বিরুদ্ধে শ্রমিক শ্রেনীর লাগাতর সংগ্রাম বিশেষ মাত্রা পেতে চলেছে আগামী ২৬শে নভেম্বর দেশ ব্যাপি সাধারন ধর্মঘটের মাধ্যমে । তিনি এই ধর্মঘট কে চূড়ান্ত ভাবে সফল করার আবেদন জানান ।

    এর আগে বক্তব্য রাখেন বিশ্বরূপ ব্যানার্জি ।আভাস রয় চৌধুরী কে সম্বর্ধনা জানিয়ে ইউনিয়নের ৫০-বছরের সংগ্রামী ইতিহাসের স্মারক গ্রন্হ টি তার হাতে তুলে দেন দুর্গাপুর ( পূর্ব ) এর বিধায়ক সন্তোষ দেবরায় ।সভাপতিত্ব করেন আর.পি.গাঙ্গুলী ।



















 

No comments:

Post a Comment