Saturday 1 February 2014

তৃণমূল সরকার পঃ বঙ্গের ভবিষ্যৎ প্রজন্মেরও ক্ষতি করছে – বিমান বসু

দুর্গাপুর , ১লা ফেব্রুঃ – আগামী ৯ই ফেব্রুঃ ব্রিগেড সমাবেশকে সফল করার আহ্বান জানিয়ে আজ  বামফ্রন্টের ডাকে  স্হানীয় পলাশডিহার পন্ডিত রঘুনাথ মুর্মূ ময়দানে এক বিশাল জনসভায় বামফ্রন্টের চেয়ারম্যান কমরেড বিমান বসু অভিযোগ করেন যে বিগত ৩২ মাস ধরে , রাজ্যের তৃণমূল সরকার সার্বিক ভাবে ব্যর্থ হয়েছে ।পঃ বঙ্গে কল-কারখানায় কালো দিন নেমে এসেছে । কৃষিতেও অভূতপূর্ব সংকট তৈরি করেছে রাজ্যের তৃণমূল সরকার । বামপন্হী কর্মী ও নেতৃত্বের উপর ভয়ংকর আক্রমন চালানোর সাথে সাথে , সাধারন মানুষের জীবন-জীবিকার উপরও আক্রমন চালাছ্ছে তৃণমূলীরা । রাজ্যে , ক্রমবর্ধমান নৈরাজ্যের জন্য কমরেড বসু মমতা ব্যানার্জীর সরকারের অপদার্থতাকে দায়ী করেন । একই সাথে কমরেড বিমান বসু তৃণমূল সরকারের একের পর এক আর্থিক কেলেংকারির কথা উল্ল্যখ করে বলেন যে সাম্প্রতিক টেট্ কেলেংকারি পঃ বঙ্গের শিক্ষাক্ষেত্রে সূদুরপ্রসারি ক্ষতি করবে । কেবলমাত্র তৃণমূলের নেতা-নেত্রী – এমএলএ দের নিকট আত্নীয় হওয়ার সুবাদে , শিক্ষাগত যোগ্যতার গুনমানকে নস্যাৎ করে তাদের কে শিক্ষক নিয়োগ করা হচ্ছে । এরফলে , পঃ বঙ্গের ভবিষ্যত প্রজন্মকে শিক্ষাগত দিক থেকে পঙ্গু করে দেওয়া হবে বলে , কমরেড বিমান বসু আশংকা প্রকাশ করেন । একই সাথে কমরেড বসু বলেন যে , আগামী লোকসভা নির্বাচনে নেতা নয় নীতির জন্য লড়াই হবে । বামপন্হীরা  কংগ্রেসের  জনবিরোধী নয়া উদার অর্থনীতি  ও বিজেপি-র  সাম্প্রদায়িকতা - উভয়ের  বিরুদ্ধেই লড়াই চালাবে ।
  এর আগে , জেলা বামফ্রন্টের আহ্বায়ক কমঃ অমল হালদার সভায় রাখেন । তিনি বলেন যে তৃণমূল কাজ দেওয়ার প্রতিশ্রুতি ভুলে , বামপন্হী হওয়ার অপরাধে কেবলমাত্র দুর্গাপুর ইস্পাত কারখানায় ৩৫০০ সিআইটিইউ সদস্যের কাজ কেড়ে নিয়েছে । নতুন কারখানা হচ্ছে না । চালু কারখানা বন্ধ হয়ে যাচ্ছে । জেলায় বন্ধ হয়ে যাওয়া রাষ্ট্রায়ত্ব কারখানা MAMC সহ অন্যান্য কারখানাগুলি চালু করার জন্য বামপন্হী এমপি-রা আপ্রান  চেষ্টা চালালেও , তৃণমূল সরকার নিষ্ক্রিয় ।

 এছাড়াও সভায় বক্তব্য রাখেন , দুর্গাপুরের সাংসদ কমঃ সাইদুল হক , নরেন চ্যাট্যার্জী ( ফঃ বঃ ) , জগৎ দত্ত ( আরএসপি ) , আর সি সিং ( সিপিআই ) । সভাপতিত্ব করেন কমঃ রথীন রায় । 
এদিকে ,  আজ সকালে , সিপিআই(এম)-এর কর্মীরা  মুচিপাড়া অঞ্চলে জাতীয় সড়কে লাল পতাকা বাঁধ ছিলেন , তখন পুলিশের সামনেই , খোকন রুইদাসের নেতৃত্বে একদল তৃণমূলী দুষ্কৃতি আক্রমন চালায় । এই ঘটনায় , সিপিআই(এম)-এর সগরভাঙ্গা লোক্যাল কমিটির সম্পাদক সৌমেন চক্রবর্তী আহত হয়েছেন । এর প্রতিবাদে , সিপিআই(এম)-এর কর্মীরা  জাতীয় সড়ক জিটি রোড অবরোধ করলে , পুলিশের সামনেই তৃণমূলী দুষ্কৃতি আবার আক্রমন চালায় । সিপিআই(এম)-এর পক্ষ থেকে এই হামলার ঘটনা সম্পর্কে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানানো হয়ছে । 

























No comments:

Post a Comment