Tuesday 27 October 2015

বার্ষিক বোনাসের দাবীতে রাষ্ট্রায়ত্ব ইস্পাত শিল্প সেইল ও আর.আই.এন.এল এ শ্রমিক আন্দোলন জোড়ালো হচ্ছে : দুর্গাপুর ইস্পাত ও দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানায় শ্রমিকদের অবস্হান বিক্ষোভ-মিছিল ।




দুর্গাপুর,২৭শে অক্টোঃ : আজ , হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর ডাকে সকাল থেকে বিকাল পর্যন্ত দুর্গাপুর ইস্পাত ও দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানায় শ্রমিকরা বার্ষিক বোনাসের ( চলতি কথায় ‘পূজো বোনাস’ নামে পরিচিত ) দাবীতে অবস্হান বিক্ষোভ করেন ।
দুর্গাপুর ইস্পাত কারখানার ইডি ( ওয়ার্কস) দফ্তরে সকাল ৯-৩০ মিঃ থেকে বিকাল ৪-৩০ মিঃ পর্যন্ত এই বিক্ষোভ চলে । বিক্ষোভ চলাকালীন ইউনিয়নের এক প্রতিনিধি দল ইডি ( ওয়ার্কস) দফ্তরে অবিলম্বে ন্যায্য ও সন্মানজনক বোনাসের দাবীতে ও ইতিমধ্যে জমা দেওয়া ধর্মঘটের নোটিশের কথা স্মরণ করিয়ে এক স্মারক লিপি জমা দেয় । আজকের বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন কমঃ কাজল মজুমদার ও কবিরঞ্জন দাসগুপ্ত । বক্তব্য রাখেন কমঃ বিশ্বরূপ ব্যানার্জী , অরুন চৌধুরী সহ অন্যান্য ইউনিয়ন নেতৃবৃন্দ । বিক্ষোভ সমাবেশের শেষে এক বিশাল মিছিল কারখানায় প্রদক্ষিন করে ।
হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর ডাকে সকাল থেকে বিকাল পর্যন্ত দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানার শ্রমিকরাও কারখানার গেটে অবস্হান বিক্ষোভ করেন বার্ষিক বোনাসের দাবীতে অবস্হান বিক্ষোভ করেন এবং বিক্ষোভ চলাকালীন ইউনিয়ন নেতৃবৃন্দ কর্তৃপক্ষের কাছে ধর্মঘটের নোটিশ জমা দেন । গত ২৫শে অক্টোঃ , ইস্পাত শ্রমিকদের সর্বভারতীয় সংগঠন স্টিল ওয়ার্কার্স ফেডারেশন ( সি.আই.টি.ইউ )এর সভায় সেইলের সর্বত্র বোনাসের দাবীতে ধর্মঘটের নোটিশ জমা দেওয়ার স্বিদ্ধান্ত নেওয়া হয় । আজকের বিক্ষোভ সমাবেশে থেকে গত ১৯শে অক্টোঃ মিশ্র ইস্পাত কারখানায় কর্মরত অবস্হায় দুর্ঘটনায় মৃত ঠিকা শ্রমিক সেখ হাসুর পরিবারের একজনের স্হায়ী চাকুরীর দাবীও জানানো হয় । সমাবেশে বক্তব্য রাখেন  মলয় ভট্টাচার্য ও বিজয় সাহা । সভাপতিত্ব করেন আর.পি.গাঙ্গুলী ।




No comments:

Post a Comment