Saturday 26 March 2016

মানুষের বাঁধভাঙ্গা উচ্ছাস বুঝিয়ে দিল দুর্গাপুর ( পূর্ব ও পশ্চিম কেন্দ্রে ) ও পাণ্ডবেশ্বরে বাম,গনতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ প্রার্থীদের জয় নিশ্চিত করতে চায় ।

                                                                 

দুর্গাপুর,২৬শে মার্চ : আজ সন্ধ্যায়,দুর্গাপুরে ক্ষুদিরাম ময়দানে মানুষের জনসমুদ্র স্পষ্ট ইঙ্গিত দিল যে মানুষের মহাজোট তৃণমূলের সন্ত্রাসের বিরুদ্ধে ব্যারিকেড গড়ে তুলে দুর্গাপুর ও পাণ্ডবেশ্বরে বাম,গনতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ প্রার্থীদের জয় নিশ্চিত করতে চায় ।
জাতীয় কংগ্রেসের বর্ধমান জেলা ( শিল্পাঞ্চল) কমিটির ডাকে এই সভায় উপস্হিত ছিলেন জাতীয় কংগ্রেসের রাজ্য সভাপতি অধীর চৌধুরী সহ সিপিআই(এম) ও বামফ্রন্টের নেতৃবৃন্দ ।
গতকাল থেকে এই সভা ভণ্ডুল করার জন্য তৃণমূলের পক্ষ থেকে জোরদার সন্ত্রাস তৈরি করার চেষ্টা হয় । সকালে সভাস্হলে তৃণমূলের পতাকায় মুড়ে ফেলার চেষ্টা হয় ।কিন্তু জোরদার প্রতিরোধের মুখে ও শেষ পর্যন্ত নির্বাচন কমিশনের হস্তক্ষেপে  সেই পতাকা তৃনমূল খুলে নিতে বাধ্য হয়।মাঠ সংলগ্ন ১৯,২০,২১ ও ২২ নং ওয়ার্ডে তৃণমূলের পক্ষ মোড়ে মোড়ে ‘পাহারাদার’ বসিয়ে হুমকি দিয়ে মানুষকে জনসভায় আসতে বাধা দেওয়া হলেও মানুষের জনস্রোতে ‘পাহারাদার’রা দিশেহারা হয়ে পরে । নির্ধারিত সময়ের আগেই সভাস্হল হাজার হাজার মানুষের ভীড়ে উপচে পরে । লক্ষণীয় ছিল মহিলা ও যুবকদের সর্বাধীক অংশগ্রহন এবং কাজ-হারা শ্রমিকদর ভীড় ।
এই সন্ত্রাসের রেশ ধরেই পার্টির বর্ধমান জেলা কমিটির সদস্য ও দুর্গাপুর(পশ্চিম) র প্রাক্তন বিধায়ক বিপ্রেন্দু চক্রবর্তী বলেন আজকের জনসভা  যারা উপস্হিত হয়েছেন ,বিভিন্ন রাজনৈতক মতাদর্শের অনুগামী হয়েও তারা পঃ বঙ্গ থেকে সন্ত্রাসের  রাজত্ব উৎক্ষাত করার জন্য জন্য জোটবদ্ধ হয়েছেন । তৃণমূল মানুষকে আর সন্ত্রাস দিয়ে আটকাতে পারবে না - তা মানুষ আরও একবার বুঝিয়ে দিলেন । পঙ্কজ রায় সরকার বলেন যে পাঁচ বছর ধরে তৃণমূল সর্বস্তরে গনতন্ত্র হত্যা করেছে। তাই মানুষর জোট রাজ্যে গনতন্ত্র ফিরিয়ে আনতে দুর্গাপুর(পূর্ব ও পশ্চিম) কেন্দ্রে  ও পাণ্ডবেশ্বরে বাম,গনতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ প্রার্থীদের জয় নিশ্চিত করতে বদ্ধ পরিকর । দুর্গাপুর (পূর্ব) কেন্দ্রে বাম,গনতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তির পক্ষে বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী সন্তোষ দেব রায়  ও পান্ডবেশ্বর কেন্দ্রে বাম,গনতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তির পক্ষে বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী গৌরাঙ্গ চ্যাটার্জীও সভায় বক্তব্য রেখেছেন ।

রাজ্য কংগ্রসের সভাপতি অধীর চৌধুরী বাম,গনতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তির পক্ষে দুর্গাপুর (পশ্চিম )কেন্দ্রে কংগ্রেস প্রার্থী বিশ্বনাথ পারিয়াল , দুর্গাপুর (পূর্ব) কেন্দ্রে সিপিআই(এম) প্রার্থী সন্তোষ দেব রায় ও পান্ডবেশ্বর কেন্দ্রে সিপিআই(এম) প্রার্থী গৌরাঙ্গ চ্যাটার্জী কে জয়ী করার আহ্বান জানিয়ে বলেন যে দুর্গাপুর একদিন পঃ বঙ্গের মানুষের কর্মসংস্হান সৃষ্টি করতো,আজ তৃণমল ও বিজেপি সরকারর দৌলতে শুকিয়ে যেতে বসেছে । তাই রাজ্যে গনতন্ত্র ফিরিয়ে আনার সাথে সাথে কর্মসংস্হান সৃষ্টির জন্যও বাম,গনতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তির প্রার্থীদের জয়ী করতে হবে । এছাড়াও বক্তব্য রাখেন জাতীয় কংগ্রেসের বর্ধমান জেলা ( শিল্পাঞ্চল) কমিটির সভাপতি দেবেশ চক্রবর্তী,সুদেব রায়, বিকাশ ঘটক, দুর্গাপুর (পশ্চিম )কেন্দ্রে কংগ্রেস প্রার্থী বিশ্বনাথ পারিয়াল,অনীত মল্লিক(ফঃ বঃ) প্রমূখ ।










No comments:

Post a Comment