Wednesday 30 March 2016

প্রয়াত হলেন কমরেড মহেশ সিং ।



দুর্গাপুর,৩০শে মার্চ : গতকাল সকালে হটাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন পার্টি সদস্য মহেশ সিং । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫২ । প্রয়াত কমরেড মহেশ সিং এর স্ত্রী , এক অবিবাহিত কন্যা সহ তিন কন্যা ও এক পুত্র বর্তমান ।
ডি.এস.পি. মেইন হাসপাতাল থেকে তাঁর মরদেহ সেকেন্ডারি রোড এর বাসভবনে নিয়ে যাওয়া হলে এলাকার অসংখ্য মানুষ ,সহকর্মী ও পার্টি সমর্থক শোকে ভেঙ্গে পড়েন । মৃত্যুর আগের দিন পর্যন্ত প্রয়াত কমরেড মহেশ সিং সক্রিয় ভাবে নির্বাচনী প্রচারে অংশ গ্রহন করেছেন । সেকন্ডারী সেক্টার অফিস হয়ে মরদেহ আনন্দম ভবনে নিয়ে যাওয়া হলে , সেখানে মরদেহ তাঁর মরদেহে রক্তপতাকায় আচ্ছাদিত করেন পার্টির বর্ধমান জেলা কমিটির সদস্য নির্মল ভট্টাচার্য্য । শ্রদ্ধা জানিয়ে মরদেহে মাল্যদান করেন নির্মল ভট্টাচার্য্য , সুবীর সেনগুপ্ত , নিমাই ঘোষ,বিভূতি দাস মন্ডল সহ অন্যান্য নেতৃবৃন্দ ।
পার্টির  দুর্গাপুর ইস্পাত জোনাল কমিটির পক্ষে জোনাল সম্পাদক ও দুর্গাপুর ( পূর্ব ) এর বিধান সভা কেন্দ্রের বাম-গনতান্ত্রিক-ধর্মনিরপেক্ষ শক্তির পক্ষে বামফ্রন্ট মনোনীত সি.পি.আই.(এম) প্রার্থী সন্তোষ দেব রায় প্রয়াত কমরেড মহেশ সিং এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে , তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ।

সংক্ষিপ্ত জীবনী - পার্টির  দুর্গাপুর ইস্পাত জোনাল কমিটির অন্তর্গত দুর্গাপুর ইস্পাত ৩ নং আঞ্চলিক কমিটির পার্টি সদস্য  প্রয়াত কমরেড মহেশ সিং ডি.এস.পি কারখানার ক্যাপটিভ পাওয়ার প্ল্যান্ট এন.এস.পি.সি.এল এর ঠিকা শ্রমিক ছিলেন । ২০১১ সালে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পরে তৃণমূলের দুষ্কৃতি বাহিনীর হাতে আক্রান্ত হন এবং পরে চাকুরী থেকে উচ্ছেদ হয়ে চরম দারিদ্র্তার মধ্যে দিন যাপন করছিলেন । কিন্তু তার মধ্যেও পার্টির কাজ ও বাসভবন অঞ্চলে সেকেন্ডারী সেক্টার কমিটির সদস্য হিসবে নিরলস কাজ করে গেছেন । এলাকায় ও কারখানার ঠিকা শ্রমিকদের খুব কাছের মানুষ , নম্র ও বিনয়ী প্রয়াত কমরেড মহেশ সিং ডি.এস.পি কারখানার ঠিকা শ্রমিক হিসাবে কর্মরত অবস্হায় ১৯৯০ সালে পার্টি সভ্যপদ অর্জন করেন । 

No comments:

Post a Comment