Tuesday 8 March 2016

প্রার্থীর নাম ঘোষনা হতেই ইস্পাতনগরীর বুকে প্রত্যয়ই মিছিল ।


দুর্গাপুর,৮ই মার্চ : গত কাল ঘোষিত হয়েছে বামফ্রন্টের প্রার্থী তালিকা । রাত্রি বেলায় শুরু হয়ে যায় দেওয়াল লেখা । দুর্গাপুর(পূর্ব ) বিধানসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী শ্রমিক আন্দোলনের পোড় খাওয়া লড়াকু নেতা ও ভারতের কমিউনিষ্ট পার্টি ( মার্কসবাদী )-র ইস্পাত জোনাল কমিটির সম্পাদক এবং দুর্গাপুরের সুপরিচিত জনপ্রিয় বামফ্রন্টের নেতা সন্তোষ দেবরায় ।
আজ, দুর্গাপুর(পূর্ব ) বিধানসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী সন্তোষ দেব রায় এর সমর্থনে ভারতের কমিউনিষ্ট পার্টি ( মার্কসবাদী )-র ইস্পাত জোনাল কমিটির ডাকে এ-জোন ও বি-জোনে দুটি বিশাল মিছিলে কাতারে কাতারে মানুষের যোগদান , বিশেষতঃ মহিলা ও যুবদের অংশগ্রহন ছিল চোখে পড়ার মত । মিছিলে মহিলাদের উপর অত্যাচারের মদতদাতা ও শিল্প তাড়ুয়া বেকারিত্বের সৃষ্টি কর্তা তৃণমূল এবং  সাম্প্রদায়িকতার জিগীর সৃষ্টির মদতদাতা বিজেপি কে পরাস্ত করার আহ্বান জানিয়ে নিজের ভোট নিজে দিন,সকাল সকাল ভোট দিন প্রভৃতি শ্লোগানে মুখরিত হয় ।
এ-জোনের মিছিল আশীষ মার্কেট থেকে শুরু হয়ে বিভিন্ন রাস্তা পরিক্রমে হর্ষবর্ধন রোডে এবং বি-জোনের মিছিল পোষ্ট অফিস থেকে শুরু হয়ে বিভিন্ন রাস্তা পরিক্রমে করে চন্ডিদাসে বাজারে শেষ হয় ।

এর আগে,আজ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে,বি.টি.রনদিভে ভবনে সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতির ইস্পাত জোনাল কমিটি ও হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সিআইটিইউ ) এর শ্রমজীবি মহিলা শাখার যৌথ উদ্যোগে এক মহিলা কনভেনশন অনুষ্ঠিত হয় । বক্তব্য রাখেন আল্পনা চৌধুরী ও শুভ্রা গাঙ্গুলী । সভাপতিত্ব করেন 
সন্ধ্যা মন্ডল । 



No comments:

Post a Comment