Saturday 6 January 2018

পশ্চিম বর্ধমান জেলার ক্ষুদ্র ও মাঝারি ইস্পাত শিল্পের শ্রমিকদের ট্রেড ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত হল ।



দুর্গাপুর , ৬ই জানুঃ : আজ দুর্গাপুরের খয়রাশোলের শ্রমিক ভবনে সি.আই.টি.ইউ এর পশ্চিম বর্ধমান জেলা কমিটির উদ্যোগে জেলার বারাবনি থেকে কাঁকসা পর্যন্ত বিস্তৃত ক্ষুদ্র ও মাঝারি ইস্পাত শিল্পের কর্মরত ট্রেড ইউনিয়ন কর্মী-নেতৃত্ব কে নিয়ে একটি ট্রেড ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত হল ।
কর্মশালায় সি.আই.টি.ইউ এর পশ্চিম বর্ধমান জেলা কমিটির সভাপতি বিনয়েন্দ্রকিশোর চক্রবর্তী শ্রম আইন ও তৃনমূল-বিজেপি-র শ্রমিক-বিরোধী নীতির স্বরূপ নিয়ে আলোচনা করেন ।
ভুবনেশ্বর দলিলের প্রেক্ষিতে আজকের দিনে ট্রেড ইউনিয়ন আন্দোলন গঠন ও পরিচালনার বিষয়ে আলোচনা করেন সি.আই.টি.ইউ এর পশ্চিম বর্ধমান জেলা কমিটির সম্পাদক বংশগোপাল চৌধুরী ।

সি.আই.টি.ইউ এর পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য ও জেলার ও ক্ষুদ্র ও মাঝারি ইস্পাত শিল্পের অন্যতম নেতৃত্ব বিপ্রেন্দু চক্রবর্তি  বর্তমানে ক্ষুদ্র ও মাঝারি ইস্পাত শিল্পের সমস্যা ও তৃণমূল-বিজেপি-মালিক পক্ষের তীব্র আক্রমনের বিরুদ্ধে সংগঠন গড়ে তোলার কৌশল সম্পর্কে আলোচনা করেন । শতাধিক ট্রেড ইউনিয়ন কর্মী আজকের কর্মশালায় যোগদান করেন । কর্মশালায় , আগামী ৩১শে জানুঃ মধ্যে  জেলার ও ক্ষুদ্র ও মাঝারি ইস্পাত শিল্পের যে সব শ্রমিকরা  সি.আই.টি.ইউ এর সদস্য নন , তাদের কাছে পৌঁছানো ও সদস্য পত্রের লক্ষ্যমাত্রা পূরনের সিদ্ধান্ত গ্রহন করা হয় ।

No comments:

Post a Comment