Monday 29 January 2018

অ্যালয় স্টিল প্ল্যান্ট এর প্রস্তাবিত বিলগ্নীকরন রুখতে ও দুর্গাপুর ইস্পাতের আধুনিকীকরন-সম্প্রসারনের দাবীতে বিক্ষোভ সমাবেশ ।




দুর্গাপুর,২৯শে জানুঃ : আজ দুর্গাপুর ইস্পাত কারখানার সি.ই.ও দফ্তরের সামনে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন গুলির যৌথমঞ্চের পক্ষ থেকে আয়োজিত এক বিশাল বিক্ষোভ 
সমাবেশ যে কোন মূল্যে মোদি সরকারের প্রস্তাবিত অ্যালয় স্টিল প্ল্যান্ট এর  স্ট্র্যাটেজিক ডিসইনভেষ্টমেন্ট কে রোখার শপথ নেয় । গত দেড় বছর ধরে যৌথমঞ্চের পক্ষ থেকে ইস্পাত শ্রমিক ও দুর্গাপুরের বাসিন্দাদের নিয়ে ঐক্যবদ্ধ ভাবে অ্যালয় স্টিল প্ল্যান্ট এর প্রস্তাবিত বিলগ্নীকরন রুখতে ও দুর্গাপুর ইস্পাতের আধুনিকীকরন-সম্প্রসারনের দাবীতে লড়াই-আন্দোলন পরিচালনা করা হচ্ছে ।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে সি.ই.টি.ইউ এর পশ্চিম বর্ধমান জেলা সম্পাদক বংশগোপাল চৌধুরী রাজ্যের তৃণমূল সরকার কে মোদি সরকারের প্রস্তাবিত অ্যালয় স্টিল প্ল্যান্ট এর  স্ট্র্যাটেজিক ডিসইনভেষ্টমেন্ট এর বিষয়ে অবস্হান স্পষ্ট করার আহ্বান জানান । তিনি বলেন যে মোদি সরকারের প্রস্তাবিত স্ট্র্যাটেজিক ডিসইনভেষ্টমেন্টের তালিকায় সেইলের বিশেষ ইস্পাত উৎপাদক সংস্হা সালেম ও ভদ্রাবতী থাকলেও যথাক্রমে তমিলনাড়ু ও কর্নাটক সরকারের প্রকাশ্যে তীব্র আপত্তি থাকায় কোন সংস্হা ‘এক্সপ্রেশন অফ ইন্টারেষ্ট ‘ দেখানোর সাহস পায় নি । কেন একই অবস্হান গ্রহন করে পঃ বঙ্গ সরকার অ্যালয় স্টিল প্ল্যান্ট বাঁচানোর জন্য এগিয়ে আসছেন না ? এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন যৌথমঞ্চের যৌথ আহ্বায়ক বিনয়েন্দ্র কিশোর চক্রবর্তী ও বিকাশ ঘটক , পি.কে.দাস , বিশ্বরূপ ব্যানার্জী,আমীর হায়দার, অ্যালয় স্টিল প্ল্যান্ট ও দুর্গাপুর ইস্পাত কারখানার শ্রমিক নেতৃবৃন্দ এবং দুর্গাপুর ( পূর্ব ) এর বিধায়ক সন্তোষ দেবরায় । নেতৃবৃন্দের পক্ষ থেকে এই লড়াই আরও ঐক্যবদ্ধ ও প্রসারিত করার আহ্বান জানানো হয়েছে ।
সমাবেশ চলাকালীন যৌথমঞ্চের পক্ষ থেকে সি.ই.ও দফ্তরে স্মারকলিপি  জমা দিয়ে অবিলম্বে প্রস্তাবিত অ্যালয় স্টিল প্ল্যান্ট এর  স্ট্র্যাটেজিক ডিসইনভেষ্টমেন্ট ও সংশ্লিষ্ট ‘এক্সপ্রেশন অফ ইন্টারেষ্ট ‘  বাতিলের দাবী জানানো হয়েছে ।





No comments:

Post a Comment