Monday 13 July 2020

শহীদ নিমাই অধিকারী কে স্মরণ করলেন ইস্পাত শ্রমিকরা।




দুর্গাপুর, ১৩ই জুলাই :আজ সকালে , দুর্গাপুর ইস্পাত কারখানার মেইন গেট জি.টি. রোডের সংযোগ স্হলে শহীদ কমঃ নিমাই অধিকারীর শহীদবেদীতে মাল্যদান করে করলেন ইস্পাত শ্রমিকরা। ১৯৮১ সালের ১৩ই জুলাই, দুর্গাপুর ইস্পাত কারখানার ঠিকা শ্রমিকদের অন্যতম সংগঠক দুর্গাপুর ইস্পাত কারখানার স্হায়ী শ্রমিক কমঃ নিমাই অধিকারীরকে, ঠিকা শ্রমিকদের মজুরী বৃদ্ধির ধর্মঘটকে সংগঠিত করার জন্য কং-আশ্রিত সমাজবিরোধীদের হাতে নৃশংসভাবে খুন হয়েছিলেন তাঁর স্মরণে, দুর্গাপুর ইস্পাত কারখানার ঠিকা শ্রমিকদের  সংগঠন ইউনাইটেড কন্ট্রাক্টার ওয়ার্কার্স ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর পক্ষ থেকে সকালে জেনারেল শিফটে্ এর কাজ শুরু হওয়ার আগে , শহীদ-স্মরনে অনুষ্ঠান পালন করা হয়
   আজ সকালে ,অনুষ্ঠানের সূচনায় রক্তপতাকা উত্তোলন করেন হারাধন সাঁই । শহীদবেদীতে মাল্যদান করেন হারাধন সাঁই,সুবীর সেনগুপ্ত,মহাব্রত কুন্ডু,দিপক ঘোষ,নিমাই ঘোষ,কালি সান্যাল, প্রকাশতরু চক্রবর্তি প্রমুখ । বক্তব্য রাখেন সুবীর সেনগুপ্ত ।
  এবারে করোনা অতিমারীর জন্য অন্যান্য বছরের মত ইউনাইটেড কন্ট্রাক্টার ওয়ার্কার্স ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর পরিচালনায় দুর্গাপুরের অন্যতম জনপ্রিয় শহীদ  নিমাই অধিকারী ও প্রয়াত পরিতোষ ভট্টাচার্য স্মৃতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত করা সম্ভব হয়নি ।



No comments:

Post a Comment