Friday 12 July 2013

ছিঃ ছিঃ ! এত্তা জঞ্জাল !

দুর্গাপুর ১২ই জুলাই : দুর্গাপুরের গর্ব  নয়নাভিরাম  ভগৎ সিং স্টেডিয়ামের মুখ ঢাকলো জঞ্জাল-আবর্জনায় । সৌজন্যে দুর্গাপুর পৌর নিগম !  শংকরপুরে(দুর্গাপুর) সলিড স্টেট ওয়েস্ট প্রসেসিং কেন্দ্রটি বন্ধ হয়ে যাওয়ায়  দুর্গাপুর পৌর অঞ্চলের বর্জ্য ফেলার জায়গা হিসেবে ভগৎ সিং স্টেডিয়ামেকে  বেছে নিয়ে তৃণমুল পরিচালিত DMC বোর্ড , বামফ্রন্ট আমলে  ২০০২ সালে তৈরি এই স্টেডিয়ামকে ধ্বংস করার দিকে ঠেলে দিচ্ছে  বলে স্হানীয় বাসিন্দা -ক্রীড়াপ্রেমীমহলের অভিযোগ ।প্রসঙ্গত  রাজ্যস্তর-জেলাস্তরের ক্রীড়াপ্রতিযোগীতা সহ এখানে মহকুমা ক্রীড়াসংস্হার বিভিন্ন ক্রীড়া অনুষ্ঠান নিয়মিত হয়ে থাকে । মোহনবাগান ক্লাবের আবাসিক শিবিরের নিয়মিত গন্তব্যস্হল হোল ভগৎ সিং স্টেডিয়াম । সিপিআইএম-এর পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা কর অবিলম্বে  স্টেডিয়ামকে   জঞ্জাল-আবর্জনা  মুক্ত করার দাবী জানানো হয়েছে । 
  
            এই ঘটনায়  ক্ষুব্দ্ধ দুর্গাপুরের বর্তমান ও প্রাক্তন ক্রীড়াবিদ-দের এক প্রতিনিধিদল  আজ দুর্গাপুর পৌর নিগমের মেয়র ও বিধায়ক শ্রী অপূর্ব মুখার্জীর সাথে দেখা করতে যান । এই প্রতিনিধিদলে ছিলেন জাতীয়-আন্তর্জাতিক পর্যায় ক্রীড়াবিদ , শ্রী অমিতাভ ঘোষ , সুব্রত সিনহা , স্বপন গুহ , চণ্ডী ঘোষ ,জহর আকুঁরে , শুভাশীষ মাইতি ,ভাষ্কর গুহ সহ অসংখ্য  প্রতিযশা   স্হানীয় ক্রীড়াবিদ । কিন্তু মেয়র অনুপস্হিত থাকায় তারা ডেপুটি মেয়র  শ্রী জহর ব্যানার্জীর সাথে দেখা করেন । তিনি ক্রীড়াবিদদের আগামী ১ সপ্তাহের মধ্যে  স্টেডিয়ামকে জঞ্জালমুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছেন । তবে MIC PWD শ্রী প্রভাত চ্যাটার্জী কিন্তু বলেছেন যে স্টেডিয়ামের নীচু জায়গা ভরাটের জন্য আবর্জনা ফেলার কাজ চলবে । 
          ভগৎ সিং স্টেডিয়ামে জঞ্জাল-আবর্জনার ফেলার বিরোধীতা করে ক্রীড়াবিদদের পক্ষ থেকে  আগামীকাল স্হানীয় সৃজণী প্রেক্ষাগৃহ সংলগ্ন ময়দানে একটি কনভেনশনের আয়োজন করা হয়েছে । 






No comments:

Post a Comment