Tuesday 9 July 2013

দুর্গাপুর ইস্পাতের মেইন হাসপাতালের চিকিৎসা-পরিষেবায় অস্বাভাবিক মুল্যবৃদ্ধির বিরুদ্ধে HSEU ( C I T U )-র তীব্র প্রতিবাদ ।

 দুর্গাপুর,৯ই জুলাই : ইউনিয়নগুলির সাথে কোন রকম আালোচনা ছাড়া দুর্গাপুর ইস্পাত কর্তৃপক্ষের একক ভাবে  দুর্গাপুর ইস্পাতের  মেইন হাসপাতালে ইন্ডোর বিভাগের বিভিন্ন পরিষেবায় ৪-৫ গুন মুল্যবৃদ্ধি করেছে গত  ২৫শে জুন থেকে । এরফলে বহিরাগত এবং প্রাক্তন শ্রমিক ও তাদের পরিবারবর্গের উপর বিরাট বোঝা চাপবে বলে এইচ.এস.ইউ(সিআইটিউ)-র পক্ষ থেকে আশংকা প্রকাশ করা হয়েছে ।এদিকে ,ইউনিয়নদের সম্পূর্নভাবে অন্ধকারে   রেখে   ইস্পাত কর্তৃপক্ষ নতুন করে   দুর্গাপুর পৌর নিগম ও এডিডিএ-কে স্বাস্হ্য পরিষেবা দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হয়েছ । মেইন হাসপাতালে কর্মীসংখ্যা ২০০৪ সালে ছিল ১১২০ বর্তমানে হ্রাস পেয়ে হয়েছে ৪৩০ এবং  ২০১৩ সালের মধ্যে আরও ৩১ জন অবসরগ্রহন করবেন । ফলে একদিকে হাসপাতাল পরিষেবার অস্বাভাবিক মুল্যবৃদ্ধি অন্যদিকে ক্রমান্বয়ে কর্মীসংখ্যা হ্রাসের ফলে ইস্পাতের  মেইন হাসপাতালে- র পরিষেবা উপর বিপজ্জনক প্রভাব পরবে বলে এইচ.এস.ইউ(সিআইটিউ)-র পক্ষ থেকে আশংকা  প্রকাশ করা হয়েছে । এই বিষয়ে HSEU-র পক্ষ থেকে প্রতিবাদ জানিয়ে গত ৭ই জুলাই  DSP MAIN HOSPITAL-এ একটি মৌন মিছিল করা হয় ।  

          পূর্ব নির্ধারিত কর্মসূচী অনুসারে   আজ ,৯ই জুলাই ইস্পাতনরীর প্রশাসনিক ভবন(TA BUILDING)এ বেলা ৩-৩০  বিক্ষোভ কর্মসূচীর আহ্বান করা হয়েছিল । আশ্চর্যজনকভাবে GM (TS) অনুপস্হিত থাকেন । HSEU-র পক্ষে কমঃ অরুন চৌধুরী এর তীব্র বিরোধিতা করেন এবং অবিলম্বে মূল্যবৃদ্ধি প্রত্যহার করে APEX-কমিটির সভা ডাকার দাবী জানিয়েছেন । বিক্ষোভসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কমঃ বিশ্বরূপ ব্যানার্জ্জী ,সুখময় বোস । সভাপতিত্ব করেন কমঃ ব্রজমাণিক চক্রবর্তী ।  
















No comments:

Post a Comment