Monday 8 July 2013

দুর্গাপুর ইস্পাতনগরীতে পালিত হোল কমরেড জ্যোতি বসুর জন্ম-শতবার্ষিকীর সুচনা অনুষ্ঠান ।

দুর্গাপুর , ৮ই জুলাই : ভাবগম্ভীর অনুষ্ঠানের মধ্য দিয়ে দুর্গাপুর ইস্পাতনগরীতে পালিত হোল বিশ্ব কমিউনিষ্ট আন্দোলনের অন্যতম জননেতা কমরেড জ্যোতি বসুর জন্ম-শতবার্ষিকীর সুচনা অনুষ্ঠান । 
           সকালে ১নং বিদ্যাসাগর এভিন্যুতে ,  স্টীল ওয়ার্কাস ফেডারেশন  অফ ইন্ডিয়া ও হিন্দুস্হান  স্টীল এমপ্লয়ীজ ইউনিয়নের সদর দফ্তরে অনুষ্ঠানের সুচনা হয় রক্তপতকা উত্তোলন ও শহীদবেদীতে মাল্যদানের মধ্য দিয়ে । SWFI ও HSEU এর পক্ষে রক্তপতকা উত্তোলন করেন যথাক্রমে কমঃ বিশ্বরূপ ব্যানার্জী আন্দোলনের এবং কমঃ বাদল মজুমদার । এরপরে কমরেড জ্যোতি বসুর প্রতিকৃতিতে মাল্যদান করেন  SWFI  ও  HSEU-এর DSP ও ASP শাখার নেতৃত্ব , ছাত্র-যুব-মহিলা-শিক্ষক আন্দোলনের নেতৃত্ব  এবং গনআন্দোলনের বিশিষ্ঠ নেতৃবৃন্দ । অপর  অনুষ্ঠানটি হয় ইস্পাত ঠিকা মজদুর সংগঠনের ( UCWU)-এর ট্রাঙ্ক রোডের ইউনিয়ন দফ্তরে । 

 ভারতের কমিউনিষ্ট পার্টি(মার্কসবাদী)-র  দুর্গাপুর ১এ এবং ১বি জোনাল কমিটির যৌথ উদ্যোগে                                                                       মুল অনুষঠান পালিত হয় শহীদ আশীষ-জব্বর ভবনে । এখানে জ্যোতি বসুর প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করেন ভারতের কমিউনিষ্ট পার্টি(মার্কসবাদী)-র  রাজ্য কমিটির সদস্য কমঃ রথীন রায় , জেলা কমিটির সদস্য কমঃ সন্তোষ দেব রায় ,সুশান্ত ব্যানার্জী,সুখময় বোস , নির্মল ভট্টাচার্য্য , প্রাক্তন বিধায়িকা অর্চনা ভট্টাচার্য্য সহ দুই জোনাল কমিটির সদস্যবৃন্দ । নেতৃবৃন্দের পক্ষ থেকে আগামী ১ বৎসর ধরে জ্যোতি বসুর জন্ম-শতবার্ষিকী পালনের মধ্য তার জীবন ও কমিউনিষ্ট আন্দোলনের বিভিন্ন দিক মানুষের কাছে নিয়ে যাওয়ার আহ্বান জানানো হয় ।

























No comments:

Post a Comment