Thursday 2 January 2020

রাষ্ট্রায়ত্ব উদ্যোগ বাঁচাও,নাগরিকত্ব বাঁচাও,দেশ বাঁচাও আহ্বান জানিয়ে ইস্পাতনগরীতে ৮ই জানুঃ ধর্মঘটের সমর্থনে দিবারাত্রি প্রচার ।




দুর্গাপুর,২রা জানুঃ : আক্ষরিক অর্থেই ৮ই জানুঃ ধর্মঘটের সমর্থনে দিবারাত্রি প্রচার চলছে ইস্পাতনগরী ও সংলগ্ন অঞ্চল সহ দুর্গাপুর ইস্পাত কারখানা ও অ্যালয় স্টিল প্ল্যান্টে । চলছে বাড়ী ও দোকানে প্রচার ও লিফলেট বিলি,গ্রুপ সভা ও পথসভা । কারখানায় চলছে গেট সভা, বিভাগগুলিতে চার শিফট ধরে গ্রুপ সভা ও লিফলেট বিলি । আজ সকালে দুর্গাপুর ইস্পাত কারখানার তামলা গেটে সি.আই.টি.ইউ-ভুক্ত হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ও ইউনাইটেড কন্ট্রাক্টার ওয়ার্কাস ইউনিয়ন এর আহ্বানে ধর্মঘটের সমর্থনে শ্রমিকরা শ্লোগান তোলেন । অন্যদিকে অ্যালয় স্টিল প্ল্যান্টের মেইন গেটে সি.আই.টি.ইউ-ভুক্ত হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ও এ.এস.পি.সি.ই.ইউ এর আহ্বানে ধর্মঘটের সমর্থনে শ্রমিকরা প্রতিদিন জমায়েত করে শ্লোগান দিচ্ছেন । আজ সন্ধ্যায় ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী )-র দুর্গাপুর ইস্পাত ৩ এরিয়া কমিটির পক্ষ থেকে তুলসীদাস রোডে ও দুর্গাপুর ইস্পাত ২ এরিয়া কমিটির পক্ষ থেকে ভারতী রোডে ধর্মঘটের সমর্থনে দুটি পৃথক সভা অনুষ্ঠিত হয় । বক্তব্য রাখেন যথাক্রমে কাজল চ্যাটার্জি ও জীবন আইচ এবং ললিত মিশ্র,নিমাই ঘোষ ও আশিসতরু চক্রবর্তি ।
       অন্যদিকে,পশ্চিমবঙ্গ গনতান্ত্রিক লেখক শিল্পী সংঘ ও গণনাট্য সংঘের যৌথ উদ্যোগে আজ বিকালে তিলক রোডে সফদর হাসমির শহিদ দিবস পালিত হয় ।










No comments:

Post a Comment