Wednesday 30 October 2013

অবিলম্বে বেতন-চুক্তি ফয়সালার দাবীতে রাষ্ট্রায়ত্ব ইস্পাত সংস্হা SAIL ও RINL-এর শ্রমিক-কর্মচারী - ঠিকা শ্রমিকদের দেশজোড়া বিক্ষোভ সমাবেশ ।

দুর্গাপুর , ৩০শে অক্টোঃ :  অবিলম্বে , SAIL-RINL-CMO-Mines  এর স্হায়ী ও ঠিকা  শ্রমিক-কর্মচারীদের  বেতন-চুক্তি-পেনশন - বকেয়া ভাতা সহ NJCS-র মাধ্যমে উপযুক্ত ফয়সালার দাবীতে , রাষ্ট্রায়ত্ত ইস্পাত-শ্রমিকদের সর্বভারতীয় সংগঠন SWFI ( স্টীল ওয়ার্কাস ফেডারেশন অফ ইন্ডিয়া )/ CITU  - এর ডাকে  আজ  দেশব্যাপী  বিক্ষোভে ব্যপক সারা  মিলেছ । পঃবঙ্গ - ঝাড়খণ্ড - ওরিষ্যা - অন্ধ্র  -তামিলনাড়ু - কর্নাটক - ছত্রিশগর  - মধ্য প্রদেশ ও মহারাষ্ট্র জুড়ে ছড়িয়ে আছে  SAIL ও RINL এর কারখানা  এবং খনিগুলি । প্রসংগত, রাষ্ট্রায়ত্ত  ইস্পাত শিল্পের কর্তৃপক্ষের টালবাহানায়  বিগত ২২-মাস ধরে বকেয়া রয়েছে  নতুন বেতন-চুক্তি  এবং SWFI(CITU) সহ সমস্ত  কেন্দ্রীয়  ট্রেড ইউনিয়নগুলি NJCS - এর অবিলম্বে ফয়সালা ও দাবীগুলির বিষয়ে  এককাট্টা রয়েছেন । 

       এই দিন দুর্গাপুর ইস্পাত কারখানার ভিতরে ED-WORKS-এ   HSUE ( DSP) , CITU-এর পক্ষ থেকে বিক্ষোভ-সমাবেশে NJCS এর ফয়সালার সাথে সাথে বিভিন্ন বিষয়ে কর্তৃপক্ষের এক তরফা ও স্বেচ্ছাচারী স্বিদ্ধান্তের তীব্র বিরোধিতা করা হয় । এইপ্রসঙ্গে  যে ভাবে কর্তৃপক্ষ একতরফাভাবে বাড়ী-ভাড়া ভাতার বিলোপের করার চেষ্টা করছে , তার তীব্র বিরোধীতা করা হয়ছে ।  তৃণমূল-INTTUC এর গুন্ডাবাহিনীর সহায়তায়  দুর্গাপুর ইস্পাত কারখানার কর্তৃপক্ষ যেভাবে জোর করে  স্হায়ীশ্রমিকদের হটিয়ে আউটসোর্সিং করতে চাইছে , তার বিরুদ্ধে  হুঁশিয়ারী দেওয়া হয়  । সমাবেশে বক্তব্য রাখেন  কমরেড অরুন চৌধুরী ,বিশ্বরূপ ব্যানার্জী ও স্বপন মজুমদার । সভাপতিত্ব করেন কাজল মজুমদার । দুর্গাপুর মিশ্র  ইস্পাত কারখানায় GM-WORKS-এ  HSUE ( ASP ) , CITU-এর পক্ষ থেকে বিক্ষোভ-সমাবেশে করা হয় ।

No comments:

Post a Comment