Saturday 26 September 2015

দুর্গাপুর ইস্পাত কারখানার ইউনিয়ন স্বীকৃতি নির্বাচনে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন(এইচ.এস.ই.ইউ) কে জয়ী করার আহ্বান জানিয়ে সি.আই.টি.ইউ এর ডাকে বিশাল মিছিলে।


দুর্গাপুর ,২৬শে সেপ্টেঃ : আজ  সি.আই.টি.ইউ এর বর্ধমান জেলা কমিটির ডাকে বিকাল ৪-০০ টাঃ  ইস্পাতনগরীর শহীদ আশীষ-জব্বর/নেতাজী ভবনের সংলগ্ন অঞ্চল থেকে দুর্গাপুর ইস্পাত কারখানার শ্রমিক সহ বৃহত্তর শ্রমজীবি মানুষের বিশাল মিছিল কনিষ্ক রোড-লিঙ্ক রোড ধরে ৫ কিমি অতিক্রম করে  দুর্গাপুর ইস্পাত কারখানার মেইন গেটে পৌঁছায় । পথের দুপাশে বহু মানুষ ও জেনারেল শিফট ফেরৎ দুর্গাপুর ইস্পাত কারখানার শ্রমিকরা লাল ঝাণ্ডার এই দীর্ঘ মিছিল উৎসাহ ভরে দেখছিলেন । গত বিধানসভা নির্বাচনে পরে অনুষ্ঠিত দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিক ইউনিয়ন স্বীকৃতির নির্বাচনে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন (সি.আই.টি.ইউ ) সর্বোচ্চ ভোট পায় । এরপরই, সমগ্র দুর্গাপুর শিল্পাঞ্চল জুড়ে  শুরু হয় তৃণমূলীদের ,শ্রমিক-কর্মচারী ও সাধারন মানুষের গনতান্ত্রিক অধিকার ও ভোটদানের অধিকার, লুঠ করার সন্ত্রাস । তৃণমলীরা বিগত দুর্গাপুরের পৌর নির্বাচন ও লোকসভা নির্বাচনে বুথ দখল করে , সরাসরি ভয়ংকর  সন্ত্রাস চালিয়ে শ্রমিক-ভোট লুঠ করে অথবা ভোট বানচাল করে করে একে একে গায়ের জোড়ে অধিকার করেছে ডিএসপি পিপলস্ কো-অপাঃ ব্যাঙ্ক , ডিএসপি কনজিউমার কো-অপাঃ , এস.বি.এস.টি.সি. , ডি.পি.এল. ও এ.বি.এল. ও খুব সাম্প্রতিক এ.এস.পি. মাল্টি-পারপাস কো-অপাঃ এবং এন.এস.পি.সি.এল ও এফ.এস.এন.এল এর ইউনিয়ন স্বীকৃতির নির্বাচন । সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সহ রাজ্য প্রশাসন এই সমস্ত ঘটনায় নীরব থেকে শাসকদলকে মদত জুগিয়েছে – এই অভিযোগে মানুষের মধ্যে ক্ষোভ পৌঁছেছে চরমে । লাল ঝান্ডার নীচে জমায়েতর সংখ্যা আরও বাড়ছে । আগামী ২৯শে সেপ্টেঃ দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিক ইউনিয়ন স্বীকৃতির নির্বাচন হবে । দুর্গাপুর ইস্পাত কারখানার শ্রমিক-কর্মচারীদের মধ্যে  ভোটকে ঘিরে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে । এই পরিস্হিতে,দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিক ইউনিয়ন স্বীকৃতির নির্বাচনকে সুষ্ঠ ও অবাধ করার দাবীতে এবং - নিজের ভোট নিজে দাও , যাকে ইচ্ছা তা’কে দাও এবং রাষ্ট্রায়ত্ব শিল্প ধ্বংস করার চক্রান্ত রুখতে ও দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিক অধিকারকে অক্ষুন্ন রাখতে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন(এইচ.এস.ই.ইউ) কে জয়ী করুন -  এই শ্লোগানকে সামনে রেখে সি.আই.টি.ইউ এর বর্ধমান জেলা কমিটির ডাকে মিছিলে পা মেলালেন দুর্গাপুরের শ্রমজীবি মানুষ । মিছিলে ছিলেন কমরেড অমল হালদার ,আভাস রায়চৌধুরী,বিনয়েন্দ্র কিশোর চক্রবর্তী,গৌরাঙ্গ চ্যাটার্জী,সন্তোষ দেবরায়,বিপ্রেন্দু চক্রবর্তী, মহাব্রত কুন্ডু,মহাদেব পাল,নির্মল ভট্টাচার্য,সুবীর সেনগুপ্ত  সহ সি.আই.টি.ইউ এর বর্ধমান জেলা কমিটির অন্যান্য নেতৃবৃন্দ ।

মিছিলের শেষে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন কমঃ বিনয়েন্দ্র কিশোর চক্রবর্তী,গৌরাঙ্গ চ্যাটার্জী ও বিশ্বরূপ ব্যানার্জী । সভায় সভাপতিত্ব করেন কমঃ বিনয়েন্দ্র কিশোর চক্রবর্তী ।



No comments:

Post a Comment