Sunday 23 April 2017

প্রয়াত হলেন পার্টি-দরদী নিমাই ঘোষ ।



দুর্গাপুর,২৩শে এপ্রিল : গতকাল ভোরে,সেপকো টাউনশীপে নিজের বাসভবনে   প্রয়াত হলেন পার্টি-দরদী নিমাই ঘোষ ।মৃত্যুকালে তাঁর বয়স হয়ছিল ৭৫ ।
  মৃত্যুকালে তিনি একমাত্র কন্যা ও নাতি কে রেখে গেছেন । বাসভবনে গিয়ে শেষ শ্রদ্ধা জানান পার্টির ইস্পাত জোনালের সম্পাদক সন্তোষ দেবরায় সহ অন্যান্য নেতৃবৃন্দ । এর পরে, তাঁর মরদেহ  বি.টি.রণদিভে  ভবনে নিয়ে আসা হলে ,শ্রদ্ধা জ্ঞাপন করেন হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষে বিশ্বরূপ ব্যানার্জী সহ অন্যান্য নেতৃবৃন্দ । তার মৃত্যুতে পার্টির ইস্পাত জোনালের সম্পাদক সন্তোষ দেবরায় গভীর শোকপ্রকাশ করে পরিবারের প্রতি শোক জ্ঞাপন করেছেন ।

সংক্ষিপ্ত জীবনী : দেশভাগের পরে অধুনা বাংলাদেশের যশোর থেকে বার্ণপুরে এসে বসবাস শুরু করেন । বামপন্হী পরিারের সদস্য কলা বিভাগে স্নাতক প্রয়াত নিমাই ঘোষ  ১৯৬০ সালে দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিক হিসাবে কাজে যোগ দেন এবং হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের জন্মলগ্ন থেকে যুক্ত ইউনিয়নের সাথে যুক্ত  ছিলেন । ইউনিয়নের সহকারী-সম্পাদক ও সহ-সম্পাদকের পদে দায়িত্ব বহন করেছেন । ইউনিয়নের কোষাধ্যক্ষের পদের দায়িত্ব  দীর্ঘদিন ধরে দক্ষতার সাথে সামলেছেন ।  ১৯৭০ সালে  পার্টি সভ্যপদ লাভ করেন । পার্টির আঞ্চলিক কমিটির সদস্য ছিলেন । বিগত শতাব্দীর ৭০-র দশকের কালো দিন গুলিতে,তিনি ও তাঁর পরিবারের সদস্যরা বারে বারে সন্ত্রাসের শিকার হয়েছিলেন । সেক্টর গন-সংগঠনেও তাঁর উল্ল্যেখযোগ্য ভূমিকা ছিল ।তিনি অত্যন্ত দক্ষ শ্রমিক ছিলেন । ২০০২ সালে কাজের থেকে অবসর গ্রহন করেন । পরবর্তীকালে সমবায় আন্দোলন  সাথে যুক্ত ছিলেন । 

No comments:

Post a Comment