Wednesday 17 May 2017

ইস্পাতনগরীর জল-সংকটের স্হায়ী সমাধান চেয়ে ইস্পাত কর্তৃপক্ষ কে চিঠি দিলেন বিধায়ক



দুর্গাপুর,১৭ই মে : অবিলম্বে ইস্পাতনগরীর জল-সংকটের স্হায়ী সমাধান চেয়ে ইস্পাত কর্তৃপক্ষ কে চিঠি দিলেন দুর্গাপুর ( পূর্ব ) এর বিধায়ক সন্তোষ দেবরায় । জল সরবরাহের পাইপলাইনে বার বার ফাটলের জন্য এই মাসের ৫ তারিখ থেকে ইস্পাতনগরীতে লাগাতার জল-সংকট চলছে । এদিকে জল সরবরাহের বিকল্প ব্যবস্হার অপ্রতুলতার জন্য নগরীর বাসিন্দাদের তীব্র কষ্টের মধ্যে পড়তে হয় । কর্তৃপক্ষ কিছু জলের ট্যাঙ্ক্যারের ব্যবস্হা করলেও চাহিদার ধারেকাছে নেই । বিধায়ক এই সমস্যা সমাধানের জন্য অবিলম্বে কর্তৃপক্ষ কে  ইউনিয়ন সমূহের সাথে আলোচনা করার দাবী জানিয়েছেন । জল-সংকটের স্হায়ী সমাধানের সূত্র খুঁজতে ইস্পাতনগরীর নগর প্রশাসনের সাথে ইউনিয়ন সমূহের বৈঠক চলাকালীন সময়ে হামলা চালানো,ইউনিয়ন নেতৃত্ব সহ আধিকারকদের গুরুতর ভাবে জখম করার মত জঘণ্য অপরাধের সাথে যুক্ত দোষীদের বিরুদ্ধে কর্তৃপক্ষের ব্যবস্হা গ্রহনে টালবাহানার তীব্র নিন্দা করেছেন বিধায়ক । তিনি আশংকা করছেন এর ফলে ভবিষ্যৎে এই ধরনের ঘটনা বৃদ্ধি পাবে ।
জল-সংকটের স্হায়ী সমাধানের দাবীতে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সিআইটিইউ ) এর পক্ষ থেকে দুর্গাপুর ইস্পাত কর্তৃপক্ষের জি.এম ( পি এ্যান্ড এ ) এর কাছে ধর্ণা-বিক্ষোভ প্রদর্শন করা হয় । ইউনিয়নের পক্ষ থেকে প্রফুল্ল মন্ডল জানিয়েছেন যে কর্তৃপক্ষ শুক্রবার থেকে জল সরবরাহের উন্নতির আশ্বাস দিলেও , ইউনিয়ন মনে করে স্হায়ী সমাধানের জন্য আধুনিকীকরন করা না হলে সমস্যা মাথাচাড়া দেবে । তাই অবিলম্বে জল-সংকটের স্হায়ী সমাধানের জন্য জল সরবরাহ ব্যবস্হার আধুনিকীরনের দাবী জানিয়েছে ইউনিয়ন ।
এ দিকে , জলের পাইপলাইনের মেরামতির জায়গায় প্রতিদিন বিধায়ক ও ইউনিয়ন নেতৃবৃন্দ উপস্হিত থেকে কাজের অগ্রগতির ব্যাপারে খোঁজ-খবর নিয়েছেন ।









No comments:

Post a Comment