Saturday 11 November 2017

অত্যাচারি-শোষকদের মুখ বদলেছে , আসল লক্ষ্য হোক শোষন-বঞ্চনার অবসান : মহঃ সেলিম



দুর্গাপুর ,১০ই নভেঃ : আজ দুর্গাপুরের সগরভাঙ্গা হাউসিং কলোনীর পোষ্ট অফিস ময়দানে ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পশ্চিম বর্ধমান জেলার ২১-তম জেলা সম্মেলনের প্রকাশ্য সমাবেশে আয়োজিত এক বিশাল জনসভায় একথা বলেন ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের প্রাক্তন সর্ব ভারতীয় সম্পাদক ও সিপিআই(এম) এর পলিট ব্যুরো সদস্য মহঃ সেলিম । তিনি বলেন যে ভারতের ব্রিটিশ শাসনের অবসানে স্বাধীনোত্তোর ভারতে একে একে বিভিন্ন দল ক্ষমতায় এসেছে ও বিদায় নিয়েছে কিন্তু শোষন-বঞ্চনা-দূ্র্ণীতির অবসান হয় নি ,বরং বেড়েছে । নেতাদের মুখ বদল হয়েছে কিন্তু নীতি বদল হয় নি । এখানেই পার্থক্য বাম রাজনীতির সাথে দক্ষিনপন্হী রাজনীতির । ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনে কোন মুখ সামনে রেখে চলে না , কেবল মাত্র নীতি-আদর্শবোধে অবিচল , সমাজ পরিবর্তনের লক্ষ্যে স্হির ।কেবল চাকরীর জন্য নয় , ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনে সমস্ত ধরনের অমঙ্গলের বিরুদ্ধে ও সব কটি মৌলিক অধিকারের জন্য লড়াই করছে ।   ২০১৪ সালে ভারতের রাজনীতিতে হৈ-হুল্লোর সৃষ্টি করে ‘ অবতার ‘ মোদি কালো টাকা উদ্ধার ও প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ পাঠানোর প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছলেন । পরে নোট-বন্দী করলেন । কালো টাকা উদ্ধার হল কোথায় ? প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ পাঠানোর প্রতিশ্রুতি কোথায় গেল ? পানামা পেপার,প্যারাডাইস পেপার এর তদন্ত কোথায় হল ?উল্টে কেন্দ্রীয় মন্ত্রী জিত সিং , অমিত শাহর ছেলে  জয় শাহ অথবা জাতীয় প্রতিরক্ষা উপদেষ্টার ছেলের দূর্ণীতি সামনে আসছে । একই অবস্হা রাজ্যের ।নারদা-সারদা কেলেংকারির সাথে বাই ওয়ান গেট ওয়ান – এর মত মমতা ব্যানার্জীর সাথে তার ভাইপো অভিষেক ব্যানার্জীর ‘লিপস অ্যান্ড বাউন্ড’ সংস্হার কেলেংকারী আজ প্রকাশ্যে এসেছে । ‘মা-মাটি-মানুষ’ এর শ্লোগানের আড়ালে লুকিয়ে আছে এক নির্মম প্রতারনা । ‘মা’এর মর্ম বুঝেছেন বিমল গুরুং,কিষানজী ।  ‘মাটি’ বাংলার ভবিষ্যত কে  কাদায় পরিনত করেছে এবং ‘মানুষ’ এর নামে অমানুষে পরিনত করার চেষ্টা হচ্ছে । মোদি প্রতিশ্রুতি দিয়েছিলেন চিটফান্ড কেলেংকারীর নায়কদের ধরবেন । উল্টে সিবিআই তদন্তের নামে নাটক করছে । এখন আবার দূর্ণীতির অন্যতম নায়ক মুকুল রায় কে দলে নিয়েছেন । অন্যদিকে মিডিয়ার একাংশ তুবড়ির মত ফুলঝড়ি ছড়িয়ে ‘দিদিভাই-মোদিভাই’-কে শিরোনামে রাখার চেষ্টা করছে । কিন্তু ফুলঝড়ির শেষে যেমন পোড়া সুতলি পড়ে থাকে,আজকে তেমনি  তৃণমূল ও বিজেপির দূর্ণীতিগ্রস্হ কংকালসার চেহারা লুকিয়ে রাখা যাচ্ছে না । বামপন্হীরা মানুষ কে সাথে নিয়ে সমস্ত ধরনের  শোষন-বঞ্চনা-দূ্র্ণীতির অবসানে জোরদার লড়াই সংগঠিত করছে । এই লক্ষ্য ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পশ্চিম বর্ধমান জেলার ২১-তম জেলা সম্মেলন আলোচনা হবে ও ভবিষ্যৎ কর্মপন্হা গ্রহন করবে ।
এর আগে ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পঃ বঙ্গ রাজ্য সম্পাদক জামির মোল্লা বলেন যে তৃণ থাকলে গরু চড়তে আসে ।তৃণমূল যতই সন্ত্রাস করুক না কেন ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনে কোন ভাবেই মাথা নোয়াবে না । এছাড়াও বক্তব্য রাখেন ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পশ্চিম বর্ধমান জেলার সাংগঠনিক কমিটির আহ্বায়ক পরেশ মন্ডল । সভাপতিত্ব করেন শুভাশীষ মাইতি ।
এর আগে দুর্গাপুরের সগরভাঙ্গার অভিনন্দন লজের রোহিত ভেমুলা মঞ্চ ও গৌরি লঙ্কেশ নগরে শুরু হয় ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পশ্চিম বর্ধমান জেলার ২১-তম জেলা সম্মেলন । পতাকা উত্তোলন করেন ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পশ্চিম বর্ধমান জেলার সাংগঠনিক কমিটির সহ-সভাপতি ওয়াসিমুল হক ।

সম্মেলন চলবে আগামীকাল অবধি । প্রকাশ্য সমাবেশে শেষ হওয়ার পর প্রতিনিধি সম্মেলন শুরু হয়েছে । উদ্বোধনী ভাষন দিয়েছেন ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পঃ বঙ্গ রাজ্য সম্পাদক জামির মোল্লা ।





































No comments:

Post a Comment