Thursday 9 November 2017

কঠিন সময়ের চ্যালেঞ্জর মোকাবিলায় ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পশ্চিম বর্ধমান জেলার ২১-তম জেলা সম্মেলনের প্রস্তুতি চূড়ান্ত ।



দুর্গাপুর,৯ই নভেঃ : রাত পেরোলেই দুর্গাপুরের সগরভাঙ্গার অভিনন্দন লজের রোহিত ভেমুলা মঞ্চ ও গৌরি লঙ্কেশ নগরে শুরু হবে ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পশ্চিম বর্ধমান জেলার ২১-তম জেলা সম্মেলন । দু-দিন ব্যাপি ( ৯-১০ নভেঃ )  সম্মেলনের সূচনায় প্রকাশ্য সমাবেশে সগরভাঙ্গার হাউসিং কলোনীর পোষ্ট অফিস ময়দানে বক্তব্য রাখবেন ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের প্রাক্তন সর্ব ভারতীয় সম্পাদক ও সিপিআই(এম) এর পলিট ব্যুরো সদস্য মহঃ সেলিম । অভ্যর্থনা সমিতির সম্পাদক পঙ্কজ রায় সরকার জানিয়েছেন যে সারা জেলার থেকে আগত ২৫০ জন প্রতিনিধি এই সম্মেলনে অংশ নেবেন । সম্মেলনে উদ্বোধন করবেন ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পঃ বঙ্গ রাজ্য কমিটির সম্পাদক জামির মোল্লা। এই সম্মেলন ঘিরে ইতিমধ্যই শিল্পনগরী দুর্গাপুর জুড়ে প্রচার ও অর্থ সংগ্রহ চলেছে । ৩০,০০০ লিফলেট বিলি হয়েছে , ১০০ ফেস্টুন লাগানো হয়েছে । হয়েছে অজস্র দেওয়াল লিখন । দুটি সেমিনার হয়েছে । বক্তব্য রেখেছেন ডঃ অসীম দাসগুপ্ত ও মানব মুখার্জী ।
আজ সম্মেলন স্হল ঘিরে চূড়ান্ত প্রস্তুতি চলছে । এক ঝাঁক যুব ও যুবতী কর্মী সম্মেলন স্হল নিপুন হাতে সাজিয়ে তুলেছেন । তাদের সাথে হাত লাগিয়েছেন অন্যান্য গণ আন্দোলনের কর্মীবৃন্দ । উপস্হিত অভ্যর্থনা সমিতির সম্পাদক পঙ্কজ রায় সরকার জানালেন যে সম্মেলন স্হল ২৯-নং ওয়ার্ডে অবস্হিত । গত ১৩ই আগষ্ট দুর্গাপুর পৌর নির্বাচনের দিন তৃণমূলের ভয়ংকর তম সন্ত্রাসের সামনে রুখে দাঁড়িয়েছিল এই ওয়ার্ডের বাম কর্মী-সমর্থকরা।

শিল্প-কেন্দ্রীক এই জেলা রাজ্যের সর্বাধিক শিল্প-নিবির জেলা হিসাবে পরিচিত । বিশেষ করে রাজ্যের সবচেয়ে বেশী বৃহৎ ও ভারী শিল্প এবং কয়লা খনি অঞ্চল আছে এই জেলায় । কিন্তু কেন্দ্রের মোদি ও রাজ্যের মমতা ব্যানার্জী সরকারের ‘কৃপাদৃষ্টি’ তে রাজ্যের মূল শিল্পাঞ্চল শুকিয়ে মরা’র উপক্রম হয়েছে । তার সাথে যুক্ত হয়েছে পুলিশের সহযোগিতায়  তৃণমূলের সর্বব্যাপি প্রায় ফ্যাসিবাদী কায়দায় চরম সন্ত্রাস এবং বিজেপি-আরএসএস ও তৃণমূলের সাম্প্রদায়িক বিষবাস্প ছড়ানোর কুটিল চক্রান্ত । 

তাই জেলার সাথে সাথে সারা রাজ্যের যুবক-যুবতীরা , কঠিন সময়ের চ্যালেঞ্জর মোকাবিলায় ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের পশ্চিম বর্ধমান জেলার ২১-তম জেলা সম্মেলন কি সিদ্ধান্ত নেয় সে দিকে গভীর আগ্রহের সাথে অপেক্ষা করে আছে ।












No comments:

Post a Comment