Sunday 31 March 2019

দুর্গাপুরের বাম আন্দোলনের অন্যতম প্রতিষ্ঠাতা অজিত মুখার্জীর স্মরণ সভা ।




দুর্গাপুর,৩১শে মার্চ : আজ ইস্পাতনগরীর লালা লাজপত রায় রোডে চিত্তব্রত মজুমদার ভবনের মুক্তমঞ্চে ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী)-র  দুর্গাপুর ইস্পাত ১,২ ও ৩ এরিয়া কমিটির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল অজিত মুখার্জীর স্মরণ সভা । গত  কোলকাতার এক বেসরকারী হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্হায় প্রয়াত হন ।
    স্মরণ সভার শুরুতে তাঁর প্রতিকৃতিতে মাল্যদান করেন পার্টি ও বিভিন্ন গণ সংগঠনের নেতৃবৃন্দ এবং অজিত মুখার্জীর পরিবারের সদস্যরা । স্মরণ সভায় বিভিন্ন বক্তা অজিত মুখার্জীর সংগ্রামী জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আজকের জটিল সময়ে তাঁর অসামান্য জীবনশৈলি আত্মস্হ করে প্রয়োগ করার আহ্বান জানান । এক ইস্পাত শ্রমিক হিসাবে দুর্গাপুরে কর্মজীবন শুরু করে তিনি একাধারে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন এর প্রতিষ্ঠাতা সদস্য,  ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী)-র  জেলা নেতৃত্ব, সি.আই.টি.ইউ ও সমবায় আন্দোলনের রাজ্য নেতৃত্ব এবং ইস্পাত শ্রমিকদের সর্বভারতীয় সংগঠন স্টিল ওয়ার্কার্স ফেডারেশনের কার্যকরী সভাপতির পর্যায় উন্নীত হয়েছিলেন । অন্যদিকে দুর্গাপুরে খেলাধুলা ও সুস্হ সংস্কৃতি চর্চায় তাঁর অসামান্য অবদান ছিল । মুল্যবান পরামর্শে সমৃদ্ধ করেছেন ইস্পাত ঠিকা শ্রমিক সংগঠন ইউ.সি.ডব্লু.ইউ কে ।
আজকের স্মরণ সভায় বক্তব্য রাখেন আভাস রায়চৌধুরী,সন্তোষ দেবরায়,রথিন রায়,বিপ্রেন্দু চক্রবর্তী এবং অজিত মুখার্জীর জেষ্ঠ পুত্র শৌভিক মুখার্জী। শোক প্রস্তাব উথ্থাপন করেন দিপক ঘোষ ।




















No comments:

Post a Comment