Wednesday 2 August 2023

প্রয়াত পার্টি সদস্য রামশংকর দুবে ।

 


দুর্গাপুর,২রা আগস্ট : গতকাল সন্ধ্যায়, ইস্পাতনগরীর আকবর রোডে নিজের ঘরে প্রয়াত হয়েছেন পার্টি  সদস্য রামশংকর দুবে । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১।তাঁর স্ত্রী-ছেলে-তিন মেয়ে ও জামাইরা এবং দুই নাতি বর্তমান।

তিনি ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী )-র দুর্গাপুর ইস্পাত ৩ এরিয়া কমিটির আকবর-তুলসীদাস শাখার পার্টি সদস্য ছিলেন । তাঁর মৃত্যুসংবাদ পেয়ে পার্টি নেতৃত্ব ছুটে যান। তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানিয়ে মরদেহে রক্তপতাকায় আচ্ছাদিত করেন ও এবং পরিবার-পরিজনের প্রতি শোক জ্ঞাপন করেন। ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী )-র দুর্গাপুর ইস্পাত ৩ ও ১ এরিয়া কমিটির পক্ষ থেকে অজিত মন্ডল ও দিপক ঘোষ তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন ও পরিবার-পরিজনের প্রতি শোক জ্ঞাপন করেছেন।

 প্রয়াত রামশংকর দুবে ১৯৬২ সালে দুর্গাপুর ইস্পাত কারখানায় শ্রমিক হিসাবে কাজ যোগদান করেন এবং ২০০৩ সালে অবসরগ্রহন করেন । পরবর্তীকালে তিনি হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সিআইটিইউ ) এর সাথে যুক্ত হয়ে শ্রমিক আন্দোলনে অংশগ্রহন করেন । ১৯৭৪ সালে পার্টি সভ্যপদ পান । দীর্ঘ অসুস্হতার মধ্যেও তিনি বাসস্হান অঞ্চলে পার্টি ও সেক্টর সংগঠনের কাজ চালিয়ে গেছেন।

No comments:

Post a Comment