Monday 5 January 2015

প্রতিবন্ধীদের উপরে বর্বোরিচত আক্রমনের বিরুদ্ধে মহকুমা শাসকের কাছে পঃ বঙ্গ রাজ্য প্রতিবন্ধী সন্মিলনীর ডেপুটেশন ।

                                                                         

দুর্গাপুর , ৫ঠা জানুঃ : রাজ্য জুড়ে তৃণমূলের নৈরাজ্যর হাত থেকে প্রতিবন্ধীরাও রেহাই পাচ্ছে না । প্রতিবন্ধীদের বিরুদ্ধে খুন – জখম – ধর্ষন – শ্লিলতাহানির মত মারাত্মক অপরাধ বেড়েই চলেছে । অধিকাংশ ক্ষেত্রেই পুলিশ ও প্রশাসন  প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করছে না । গত কয়েক দিনের মধ্যে দুর্গাপুর মহকুমায় প্রতিবন্ধীদের উপরে পর পর নৃশংস আক্রমন ঘটেছে । গত ২৭ শে ডিসেঃ পানাগড়ে ডিভিসি পাড়ায় একজন বিধবা প্রতিবন্ধীকে জনৈক কপিল পণ্ডিত ধর্ষন করে অথচ সেই ব্যক্তির বিরুদ্ধে কোন ব্যবস্হা গ্রহন করা হয় নি । গত ৩০শে ডিসেঃ দুর্গাপুরের ইস্পাতনগরীর বি’জোনে শাসকদলের দুষ্কৃতিদের অমানবিক মারধোরে  গুরুতর জখম হয়ে হাসপাতাল ভর্তি হতে হয় প্রতিবন্ধী শ্রী মোহন
  পাসোয়ানকে । পুলিশ এক্ষেত্রেও দুষ্কৃতিদের বিরুদ্ধে কোন ব্যবস্হা গ্রহন করে নি । গত ২রা জানুঃ খান্দরা কলেজে ছাত্র সংসদ নির্বাচনে মনোনয়ন পত্র তুলতে গিয়ে খান্দরা কলেজের তৃতীয় বর্ষের প্রতিবন্ধী ছাত্রী শ্যামা সহিস কে প্রথমে পুলিশ ও তার পরে পুলিশের উপস্হিতিতে শাসক দলের দুষ্কৃতিরা নৃশংস ভাবে মারধোর করে । যথারীতি পুলিশ কোন ব্যবস্হা নেয় নি ।

     আজ , পঃ বঙ্গ রাজ্য প্রতিবন্ধী সন্মিলনীর বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে জেলা কমিটির সম্পাদক শ্রী মদন বাউরীর নেতৃত্বে এক প্রতিনিধিদল দুর্গাপুরের অবিলম্বে এই ঘটনাগুলিতে যুক্ত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্হা গ্রহন করে গ্রেফ্তারের দাবী জানিয়ে  মহকুমা শাসকের কাছে ডেপুটেশন ও স্মারকলিপি জমা দেওয়া হয় । প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে ছিলেন মহঃ ইসাক , তুলসী ঘোষাল , গৌতম ঘোষ ও মিঠু মজুমদার ।

No comments:

Post a Comment