Friday 30 January 2015

বামফ্রন্টের ডাকে সারা রাজ্যের সাথে ইস্পাতনগরীতেও সম্প্রীতি দিবস পালিত হল।

                                                            

দুর্গাপুর,৩০শে জানুঃ :আজ,বামফ্রন্টের ডাকে সারা রাজ্যের সাথে ইস্পাতনগরীতেও  সম্প্রীতি দিবস পালিত হল । ১৯৪৮ সালের ৩০ জানুঃ  ভারতের স্বাধীনতা সংগ্রামের অন্যতম ব্যক্তিত্ব এবং সাম্প্রদায়িকতার বিরুদ্ধে অক্লান্ত সেনাপতি   মহাত্মা গান্ধীকে দিল্লীর বুকে এক প্রার্থনা সভায় , হিন্দুত্ববাদী ফ্যাশিষ্ট নাথুরাম গডসে গুলি করে হত্যা করে । নাথুরাম গডসে ও তার পরিবারের সদস্যরা কট্টর হিন্দুত্ব সাম্প্রদায়িক হিন্দু মহাসভা ও আরএসএস –এর সদস্য ছিল । কেন্দ্রে বিজেপি পরিচালিত এনডিএ সরকার ক্ষমতায় আসার পরে কট্টর হিন্দুত্ব সাম্প্রদায়িক শক্তি গান্ধী-হত্যাকারী নাথুরাম গডসেকে ‘জাতীয় বীর’ অ্যাখায়িত করেছে । এই নির্লজ্জ্ ওকালতির বিরুদ্ধে ও পঃ বঙ্গ সহ সারা দেশে সাম্প্রদায়িক অস্হিরতার সৃষ্টির চেষ্টার বিরুদ্ধে আজ সম্প্রীতি দিবসের ডাক দেওয়া হয় । ভারতের কমিউনিষ্ট পার্টি ( মার্কসবাদী )-র দুর্গাপুর ইস্পাত জোনাল কমিটির ডাকে আজ সন্ধ্যায়  ইস্পাতনগরীর সেকেন্ডারী মোড় , চন্ডিদাস বাজার মোড় ও সেইল আবাসন অঞ্চলে তিনটি পথসভা অনুষ্ঠিত হয় ।

        গতকাল , তৃণমূলের দুষ্কৃতিরা  হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন (সিআইটিইউ ) এর ডিএসপি শাখার অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারী ও দুর্গাপুর ইস্পাত কারখানার ট্র্যাফিক বিভাগের আউটসোর্সিং বিরোধী আন্দোলনের অন্যতম নেতা কমঃ দীপ কুমার চ্যাটার্জীকে কারখানার ভিতরে আক্রমন করে গুরুতর জখম করে । এই ঘটনার বিরুদ্ধে  হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন (সিআইটিইউ ) এর পক্ষ থেকে আজ কারখানার ভিতরে বিক্ষোভ দেখানো হয় । বিকেলে ,ইউনিয়নের পক্ষ থেকে বি.টি. রণদিভে ভবন থেকে চন্ডিদাস বাজার মোড় পর্যন্ত এই ঘঠনায় দোষীদের শাস্তি চেয়ে মিছিল করা হয় ।

সন্ধ্যায় অপর একটি অনুষ্ঠানে , নিউটন সেক্টর অফিসে প্রয়াত শ্রমিক নেতা কমরেড শান্টু দেবরায়ের প্রয়ান দিবস উপলক্ষ্যে একটি স্মরণ সভা অনুষ্ঠিত হয় । 


No comments:

Post a Comment